ভোটের মুখে ফের রক্তাক্ত ভাঙড়! মৃত ১! মুখ্যমন্ত্রীর নির্দেশে গ্রেফতার আরাবুল ইসলাম

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

ভোটের মুখে ফের রক্তাক্ত ভাঙড়! মৃত ১! মুখ্যমন্ত্রীর নির্দেশে গ্রেফতার আরাবুল ইসলাম

  • Last Updated :
  • Share this:

    #ভাঙড়:  ভোটের মুখে ফের রক্তাক্ত ভাঙড়। আবারও ঝড়ল প্রাণ! জ্বলল আগুন! জমি রক্ষা কমিটির মিছিলে হামলার অভিযোগ উঠল আরাবুল ইসলামের বাহিনীর বিরুদ্ধে। মুখে গুলি লেগে মৃত‍্য হয় এক আন্দোলনকারীর। অভিযুক্ত আরাবুল ইসলাম ও তাঁর সহযোগী আজিজুল ওরফে খুদে এবং ছেলে হাকিমুল-সহ সঙ্গী-সাথীরা। এই ঘটনায় চরম ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশে, কয়ের ঘণ্টার মধ্যেই গ্রেফতার করা হয় আরাবুলকে। আজ তাঁকে বারুইপুর আদালতে পেশ করা হবে।

    জমি রক্ষা কমিটির মিছিল ঘিরে শুক্রবার রণক্ষেত্রের চেহারা নিল দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়। মুড়ি-মুড়কির মতো পড়ল বোমা, জ্বলল অশান্তির আগুন, আকাশ ঢাকল কালো ধোঁয়ায়।

    ভাঙড়ের জমি রক্ষা কমিটির নয়া সদস্যের হোয়াটসঅ‍্যাপে মনোনয়ন খারিজের দাবিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চে শুক্রবার আপিল মামলা করেন তৃণমূল নেতা আরাবুল ইসলাম ও তাঁর ছেলে। কিন্তু, তাঁদের সেই আবেদন খারিজ করে দেয় হাইকোর্ট। অভিযোগ, এরপরই পোলেরহাট ২-এ জমি রক্ষা কমিটির সদস্য তথা ভোট প্রার্থী এন্তাজুল খানের বাড়িতে হামলা চালায় আরাবুল বাহিনী।

    অভিযোগ, বহিরাগতরা অস্ত্র নিয়ে এলাকায় রীতিমতো দাপাদাপি শুরু করে। এরই মাঝে, এ দিন বিকেলে মিছিল বের করে জমি রক্ষা কমিটি। যা প্রচার মিছিল হলেও, শেষপর্যন্ত আকার নেয় প্রতিবাদ মিছিলের।

    গুলিবিদ্ধ হন জমি রক্ষা কমিটির আরেক সদস্যও। এই ঘটনার প্রতিবাদে, শনিবার কলকাতায় প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে জমি রক্ষা কমিটি।

    First published:

    Tags: Arabul Islam, Arrested, Chaos, Died 1, Jomi Raksha Committee, Panchayat Election 2018, South 24 pargana, Vangar