corona virus btn
corona virus btn
Loading

বিশাখাপত্তনমে গ্যাস দুর্ঘটনার জের, হলদিয়া শিল্পাঞ্চলের প্রতিটি কলকারখানায় বাড়তি সতর্কতা !

বিশাখাপত্তনমে গ্যাস দুর্ঘটনার জের, হলদিয়া শিল্পাঞ্চলের প্রতিটি কলকারখানায় বাড়তি সতর্কতা !

পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ হলদিয়া মহকুমা প্রশাসনকে এ ব্যাপারে সরজমিনে খোঁজ খবর নেওয়ার নির্দেশ দিয়েছেন।

  • Share this:

#হলদিয়া: হলদিয়ার প্রতিটি শিল্প সংস্থাকে, বিশেষ করে অতি দাহ্য রাসায়নিক গ্যাস ব্যবহার ও উৎপাদন হয় এমন কারখানা কর্তৃপক্ষকে সতর্ক করল জেলা প্রশাসন এবং হলদিয়া উন্নয়ন পর্ষদ। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ হলদিয়া মহকুমা প্রশাসনকে এ ব্যাপারে সরেজমিনে খোঁজ খবর নেওয়ার নির্দেশ দিয়েছেন।

পাশাপাশি হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শুভেন্দু অধিকারীও হলদিয়ার সংশ্লিষ্ট শিল্প সংস্থাগুলিকে চিঠি পাঠিয়ে সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন। হলদিয়া শিল্পসংস্থায় এমন বেশ কয়েকটি কারখানা রয়েছে যেখানে বিভিন্ন রাসায়নিক ও গ্যাসের ব্যবহার হয়। মাস কয়েক আগে হলদিয়ার এক শিল্পসংস্থায় গ্যাস লিকের কারণে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল গোটা এলাকায়। দমকল বাহিনীর তৎপরতায় বড়সড় দূর্ঘটনা আটকানো গেলেও বিশাখাপত্তনমে বৃহস্পতিবারের ঘটনার পরপরই নজরদারি এবং সতর্কতা জোরদার করা হয়েছে হলদিয়া শিল্পাঞ্চলেও।

ইতিমধ্যেই জেলাশাসক হলদিয়ার সমস্ত শিল্পসংস্থাকে নিরাপত্তা সুনিশ্চিত করার বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ ও কারখানা নিরাপত্তা আধিকারিককে নির্দেশ দিয়েছেন। জেলা প্রশাসনের পাশাপাশি হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানের পক্ষ থেকে পৃথকভাবে চিঠি পাঠানো হয়েছে। হলদিয়া উন্নয়ন পর্ষদ কর্তৃপক্ষ হলদিয়ার যে ৯টি শিল্প সংস্থার কাছে চিঠি পাঠিয়েছেন, সেগুলি হলঃ- 1) Indian Oil Corporation 2) Exide Ltd.3) Haldia Petrochemicals Limited 4) Adani Wilmar Group 5) Emami Agrotech private LTD. 6) Indian Oil Petronasc7) IVL Dhunseri Petroch8)MCPI

SUJIT BHOWMIK

Published by: Siddhartha Sarkar
First published: May 8, 2020, 9:27 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर