Home /News /south-bengal /
West Bengal Police: প্রশাসনিক বৈঠক থেকে কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর, পরের দিনই থানায় হাজির পুলিশকর্তা

West Bengal Police: প্রশাসনিক বৈঠক থেকে কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর, পরের দিনই থানায় হাজির পুলিশকর্তা

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

West Bengal Police: বৃহস্পতিবার মেমারী থানা পরিদর্শন করলেন আই জি বর্ধমান রেঞ্জ ভরতলাল মিনা।

  • Share this:

#বর্ধমান: মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই নড়েচড়ে বসলেন ঊর্ধ্বতন পুলিশ আধিকারিকরা। বুধবার প্রশাসনিক বৈঠক থেকে সব রেঞ্জের পুলিশ আধিকারিক থেকে শুরু করে পুলিশের শীর্ষকর্তাদের আরও এক বার সক্রিয় থাকার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বলেছিলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে স্থানীয় স্তরে আরও বেশি করে থানায় থানায় নজরদারি চালাতে। বলেছিলেন, যাতে আরও বেশি করে পুলিশের নিজস্ব নেটওয়ার্ক তৈরি করা যায়। সেই নির্দেশের পরেই নড়েচড়ে বসল প্রশাসন।

বৃহস্পতিবার মেমারী থানা পরিদর্শন করলেন আই জি বর্ধমান রেঞ্জ ভরতলাল মিনা। খতিয়ে দেখলেন থানার কাজকর্ম। বিভিন্ন গুরুত্বপূর্ণ কেসের তদন্ত কিভাবে চলছে, কোথায় কি খামতি থাকছে তাও খতিয়ে দেখেন তিনি। সঙ্গে ছিলেন পূর্ববর্ধমানের পুলিশ সুপার কামনাশীষ সেন-সহ অনান্য পুলিশ আধিকারিকরা। গতকালই নবান্ন থেকে ভার্চুয়াল মাধ্যমে মুখ্যমন্ত্রী জেলার জেলাশাসক ও পুলিশসুপারদের নিয়ে বৈঠক করেন। রাজ্যজুড়ে আইনশৃঙ্খলা কঠোরভাবে রক্ষা করার নির্দেশ দেন পুলিশসুপারদের। সেই সঙ্গে পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের থানা পরিদর্শনের নির্দেশ দেন।

আরও পড়ুন: দিল্লির 'কড়া' নির্দেশ, লকেট চট্টোপাধ্যায়কে নিয়ে সিদ্ধান্ত 'বদল' বঙ্গ বিজেপির! তুমুল আলোড়ন

সেই নির্দেশের পরই আজ আইজি বর্ধমান রেঞ্জ ভরতলাল মিনার এই থানা পরিদর্শন যথেষ্ট তাৎপর্যপূর্ণ। বুধবারের বৈঠক থেকে রানাঘাট পুলিশ জেলার আধিকারিকদের ভর্ৎসনা করেন মুখ্যমন্ত্রী। হাঁসখালির ঘটনা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন। কেন দ্রুত ব্যবস্থা নেওয়া হল না, তা নিয়ে কার্যত প্রশ্ন করেন পুলিশকেই। রামপুরহাট নিয়েও পুলিশের উদাসীনতার কথা বলেন।

Sharadindu Ghosh

Published by:Uddalak B
First published:

Tags: West bengal Police

পরবর্তী খবর