হোম /খবর /দেশ /
বাংলায় MIM, ভোটে ১৮টি আসনে প্রার্থী দেবে ওয়াইসির দল, সংখ্যালঘু ভোট ভাগের আশঙ্কা

বিহার সাফল্যের পর বাংলায় MIM, ভোটে ১৮ টি আসনে প্রার্থী দেবে ওয়াইসির দল, সংখ্যালঘু ভোট ভাগের আশঙ্কা

বিহারের ফর্মুলা বাংলাতেও? নির্বাচনে অংশ নেবে আসাদুদ্দিন ওয়াইসির দল ৷ পিছনে কী গেরুয়া শিবিরের ভোট কাটার সমীকরণ? প্রশ্ন রাজনৈতিক মহলে

  • Last Updated :
  • Share this:

#মুর্শিদাবাদ: বিহারে ২০ আসনের প্রার্থী দিয়ে পাঁচটি দখল করেছে তারা। আরও দুটি আসনে খুব কম ভোটে  হেরেছে। এই সাফল্যে উদ্বুদ্ধ হয়ে পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে তারা প্রার্থী দিয়ে বেশ কিছু আসন জয়লাভের স্বপ্ন দেখছে   মজলিস-ই ইত্তেহাদুল মুসলিমিন (এম আই এম)।

ইতিমধ্যেই ডিসেম্বরের প্রথম সপ্তাহে মুর্শিদাবাদে আসাদুদ্দিন ওয়াইসিকে নিয়েছে সভা করার কথা ভাবছে মিম। মুর্শিদাবাদ মালদা উত্তর দিনাজপুর মূলত সংখ্যালঘু ভোটের কথা চিন্তা করে এই তিনটি জেলাতেই সমস্ত প্রার্থী দেওয়ার কথা ভাবছে মিম। হায়দরাবাদ পুরসভার নির্বাচন শেষ হলেই মুর্শিদাবাদে আসবেন আসাদুদ্দিন ওয়াইসি। ডিসেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে  আসাদুদ্দিন ওয়াইসিকে নিয়ে এসে বড় জনসভা করার পরিকল্পনা রয়েছে রাজ্য মিমের। তাদের ধারণা  আসাদুদ্দিন ওয়াইসিকে দিয়ে সভা করালেই সংখ্যালঘু ভোটের মধ্যে একটা প্রভাব পড়বে বলে তারা আশাবাদী।

প্রতিটি ব্লকে কনভেনারদেরকে বুথ কমিটি তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে ইতিমধ্যে। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, বিজেপির সঙ্গে গোপন আঁতাত করে এই খেলায় লিপ্ত হয়েছে মিম। বাংলার মুসলিমরা এত বোকা নয়। যোগ্য জবাব দেবে। তৃণমূলের জেলা নেতৃত্ব অশোক দাস বলেন, তৃণমূলের সঙ্গে মানুষ রয়েছে। যে কেউ ভোটে লড়তে পারে। তৃণমূলের কোন ক্ষতি করতে পারবেনা।

Pranab Kumar Banerjee

Published by:Elina Datta
First published:

Tags: MIM, West Bengal Assembly Election 2021