Home /News /south-bengal /
পুলকার নিয়ে অভিযানে নামল পূর্ব বর্ধমানের পুলিশ প্রশাসন

পুলকার নিয়ে অভিযানে নামল পূর্ব বর্ধমানের পুলিশ প্রশাসন

হুগলির পোলবায় পুলকার দুর্ঘটনার জেরেই লাগাতার অভিযানে নেমেছে বর্ধমান জেলা প্রশাসনের আধিকারিকরা ৷

  • Share this:

Saradindu Ghosh

#বর্ধমান: পুল কারের ফিটনেস যাচাই করতে অভিযানে নামল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। হুগলির পোলবায় পুলকার দুর্ঘটনার জেরেই লাগাতার অভিযানে নেমেছে জেলা প্রশাসনের আধিকারিকরা। এর আগেই পুল নিয়ে স্কুলগুলির সঙ্গে বৈঠক করেছিল প্রশাসন। এরপর পুল কারগুলি রাস্তায় নামার উপযুক্ত কিনা তা যাচাই করে দেখা শুরু করলেন পুলিশ  ও জেলা পরিবহন দপ্তরের আধিকারিকরা।

বর্ধমানের ডেপুটি পুলিশ সুপার (হেড কোয়ার্টার) শৌভিক পাত্র জানিয়েছেন, গত ৩ ফেব্রুয়ারী পুলকার ব্যবহারকারী স্কুলগুলিকে নিয়ে তাঁরা একটি বৈঠক করেছিলেন। সেই বৈঠকে সমস্ত পুলকার নিয়ে নির্দেশিকা এবং পালনীয় কর্তব্য সম্পর্কে জানিয়ে দেওয়া হয়েছিল। সেই বৈঠকের সূত্র ধরেই মঙ্গলবার থেকে তাঁরা লাগাতার অভিযান শুরু করলেন। প্রথম দিনের অভিযানেই একটি পুলকারকে প্রশাসনিক কর্তারা জরিমানাও করেছেন।

 পুলকারের ফিটনেস, গাড়ির কাগজপত্র প্রভৃতি ঠিক না থাকার কারণেই  জরিমানা করা হয়েছে।মঙ্গলবার তাঁরা একটি ইংরেজি মাধ্যম স্কুল থেকে এই অভিযান শুরু করেছেন। খতিয়ে দেখা হচ্ছে পুলকারের ফিটনেস, চালকের লাইসেন্স সহ প্রয়োজনীয় সবকিছুই।

প্রশাসনিক আধিকারিকরা জানিয়েছেন, পুলকার নিয়ে গোটা জেলা জুড়ে একটি ডাটাবেস তৈরি করার পরিকল্পনা নেওয়া হয়েছে । তাতে এক লহমায় সব তথ্য  হাতের কাছে থাকবে। সেক্ষেত্রে পুলকারের চালকের নাম ও লাইসেন্স প্রভৃতি তথ্যও সেই ডাটা বেসে থাকছে।  ইতিমধ্যেই পুলকার ব্যবহারকারী সমস্ত স্কুলকে প্রয়োজনীয় কাগজপত্র এবং গাড়ির ফিটনেস সম্পর্কে সতর্ক করেছেন। তাঁরা স্কুলের পাশাপাশি রাস্তাতেও এই অভিযান চালাবেন। সেক্ষেত্রে গাইড লাইন অনুযায়ী সব কিছু না থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

প্রশাসনিক আধিকারিকরা বলেন, স্কুলে স্কুলে পুল কার নিয়ে সচেতনতা শিবির করা হবে। ডাটাবেস তৈরি কেন প্রয়োজন তা সব স্কুল কর্তৃপক্ষকে বোঝানো হয়েছে। স্কুলগুলিও এ ব্যাপারে সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছে।

Published by:Simli Raha
First published:

Tags: Pool car investigation

পরবর্তী খবর