corona virus btn
corona virus btn
Loading

করোনা আক্রান্তদের রাখতে বর্ধমানে চালু হল কোয়ারেন্টাইন 

করোনা আক্রান্তদের রাখতে বর্ধমানে চালু হল কোয়ারেন্টাইন 

করোনা চিকিৎসায় বিশাল পরিকাঠামোর কোয়ারেন্টাইন চালু হল বর্ধমানে

  • Share this:

#বর্ধমান: করোনা চিকিৎসায় বিশাল পরিকাঠামোর কোয়ারেন্টাইন চালু হল বর্ধমানে। সেখানেই রাখা হবে করোনা ভাইরাসে আক্রান্তদের। অসুস্থদের শরীর থেকে যাতে এলাকায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়তে না পারে  তা নিশ্চিত করতেই এই পদক্ষেপ বলে জানিয়েছে জেলা প্রশাসন। আধিকারিকরা জানিয়েছেন, আগামী সপ্তাহগুলি খুবই গুরুত্বপূর্ণ। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সব রকম ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বর্ধমান কালনা রোডে বর্ধমানে কৃষি খামারের পাশেই তৈরি হয়েছে জেলা কৃষি দফতর। ফাঁকা সেই বিল্ডিংকেই কোয়ারেন্টাইন হিসেবে গড়ে তোলা হচ্ছে। জেলাশাসক বিজয় ভারতী জানান, কোয়ারেন্টাইনে একশো আটত্রিশটি বেড থাকছে। মঙ্গলবার পঞ্চাশটি বেড নিয়ে এই কোয়ারেন্টাইন চালু করা হল। করোনায় আক্রান্ত রোগী মিললে সেখানে রেখেই চিকিৎসা হবে। খাওয়া দাওয়া মিলবে সেখানেই। এজন্য সেখানে প্রশিক্ষিত চিকিৎসক, ডাক্তার, নার্স থাকছে। থাকছে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ইতিমধ্যেই উপযুক্ত পরিকাঠামো যুক্ত করোনা আইসোলেশন ওয়ার্ড চালু হয়েছে। সেখানে ১২টি বেড রয়েছে।  ৬ জন পুরুষ ও  ৬জন মহিলাকে সেখানে রাখা যাবে। আউশগ্রামের এক জনকে সেখানে ভর্তি করা হয়েছে । তবে তিনি করোনায় আক্রান্ত কিনা সে ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি। এছাড়াও কাটোয়া ও কালনা মহকুমা হাসপাতালেও করোনা আইসোলেশন ওয়ার্ড খোলা হয়েছে। এই দুই হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ১০টি করে বেড রয়েছে।

এছাড়াও বর্ধমান রেল স্টেশনে করোনা আক্রান্তদের চিহ্নিত করতে উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। সেখানে যাত্রীদের দেহের তাপমাত্রা মাপা হচ্ছে। কালনা ও কাটোয়া স্টেশন, বর্ধমানের জনবহুল এলাকাগুলিতেও থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা থাকবে। বাসিন্দারা প্রয়োজন মনে করলে সেখানে শরীর পরীক্ষা করাতে পারবে।

Saradindu Ghosh

First published: March 17, 2020, 5:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर