Howrah Accident: বেপরোয়া ট্রাক-লরির দৌরাত্ম্য! হাওড়ায় ভয়াবহ পথ-দুর্ঘটনা, ব্যাপক উত্তেজনা

হাওড়ায় ভয়াবহ পথ-দুর্ঘটনা। মৃত আবিদ খান।

হাওড়ায় ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক যুবকের। পিলখানায় ট্রাকের ধাক্কায় যুবকের মৃত্যু ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়।

  • Share this:

    #হাওড়া: রাত হলেই বাড়তে থাকে বেপরোয়া ট্রাক-লরির দৌরাত্ম্য। বার বার অভিযোগ জানিয়েও উদাসীন প্রশাসন। তারই মাশুল দিতে হল যুবককে।

    হাওড়ায় ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক যুবকের। পিলখানায় ট্রাকের ধাক্কায় যুবকের মৃত্যু ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। ঘাতক ট্রাকটিতে ভাঙচুর চালিতে তাতে আগুন লাগানোর চেষ্টা করে উত্তেজিত জনতা। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও র‍্যাফ নামানো হয়।ঘটনাস্থলে আসে দমকলের একটি ইঞ্জিন। জানা গিয়েছে, মৃত ওই যুবকের নাম আবিদ খান।

    স্থানীয়দের অভিযোগ, এলাকায় রাত বাড়তেই বেপরোয়া ভাবে চলে লরি, বড় বড় ফুল পঞ্জাব ট্রাক। নানা সময়ে আগেও দুর্ঘটনা ঘতেছে কিন্তু প্রশাসনের টনক নড়েনি। স্থানীয়দের দাবি, রাস্তায় বাম্পার বা স্পিড ব্রেকারের সঙ্খতা বাড়ান হোক যাতে ট্রাকগুলির গতিতে কিছুটা হলেও নিয়ন্ত্রণ থাকে। পাশাপাশি, বাড়ুক পুলিশি নিরাপত্তা।

    উল্লেখ্য, রাজ্যে কড়া বিধিনিধের মধ্যেই বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে সরকারি এবং বেসরকারি বাস চলা। প্রথম দিনেই ফোর্ট ইউলিয়মের কাছে ভয়াবহ পথ-দুর্ঘটনায় মৃত্যু হয় কলকাতা পুলিশের রিজার্ভ ফোর্সের এক পুলিশ কর্মীর। বাসের যাত্রীদের মধ্যে সিংহভাগই আহত হন। হাওড়া থেকে মেটিয়াবুরুজের দিকে যাচ্ছিল মিনি বাসটি। রেড রোডের (Red Road Accident) উপর আচমকা নিয়ন্ত্রণ হারায়। তখনই গাড়ির সামনে চলে আসে পুলিশকর্মী বিবেকানন্দ দাভের বাইক। বাইক সমেত বাসের নিচে আটকে পড়েন তিনি। সেই অবস্থাতেই ফোর্ট উইলিয়ামের ইস্ট গেটের পাঁচিলে গিয়ে ধাক্কা মারে বাসটি। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে আসেন পুলিশকর্মীরা। ক্রেন দিয়ে বাসটি সরানো হয়। বাসের নিচে আটকে থাকা সংজ্ঞাহীন অবস্থায় বিবেকানন্দ দাভেকে উদ্ধার করা হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার কিছু পরেই তাঁর মৃত্যু হয়।

    তথ্য ও ছবি সহায়তাঃ দেবাশিস চক্রবর্তী।

    Published by:Shubhagata Dey
    First published: