Home /News /south-bengal /
Accident: মাছ ধরতে গিয়েছিলেন ওঁরা! বর্ধমানের বাসিন্দাদের ক্ষোভ, দুর্ঘটনাতেও ফিরছে না প্রশাসনের হুঁশ

Accident: মাছ ধরতে গিয়েছিলেন ওঁরা! বর্ধমানের বাসিন্দাদের ক্ষোভ, দুর্ঘটনাতেও ফিরছে না প্রশাসনের হুঁশ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Accident: সপ্তাহের শুরুর দিনের সকাল হতে না হতেই মর্মান্তিক পথ দুর্ঘটনা। পাথর বোঝাই ডাম্পার ও টোটোর মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল ৫ জনের।

  • Share this:

#কলকাতা: অভাবের সংসার। সপরিবারে মাছ ধরে কোনও মতে সংসার চলে। নদী, খাল বিল, কিংবা দ'এ মাছ ধরা। তারপর বাজারে গিয়ে বিক্রি করে সেই টাকায় তেল, নুন, চাল, কেনা। এভাবেই দিন কাটছিল। বউমা, ভাইপোর বউকে সঙ্গে নিয়ে প্রতিদিনের মতো সোমবার ভোরে মাছ ধরতে বেরিয়েছিলেন বর্ধমানের পালিতপুরের গঙ্গা সাঁতরা ও তাঁর স্ত্রী সরস্বতী। আর এক বউমা ছিল অন্য টোটোয়।এদিন তালিতে মাছ ধরার পরিকল্পনা ছিল। পথে ঝিঙুটি মোড়ের কাছে গঙ্গাদের টোটো পিষে দেয় পাথর বোঝাই ডাম্পার।

সপ্তাহের শুরুর দিনের সকাল হতে না হতেই মর্মান্তিক পথ দুর্ঘটনা। পাথর বোঝাই ডাম্পার ও টোটোর মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল ৫ জনের।এদের মধ্যে ৪ জন একই পরিবারের। মৃত্যু হয়েছে টোটো চালকের। বর্ধমান সিউড়ি এনএইচ ২ বি র ঝিঙুটি মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে। এলাকার বাসিন্দারা বলছেন, এই এলাকায় দুর্ঘটনায় মৃত্যু রুটিন মাফিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ঝিঙুটি মোড়ের কয়েক কিলোমিটারের মধ্যে বার বার দুর্ঘটনা ঘটছে। মৃত্যুও হয়েছে অনেকের। বার বার কেন দুর্ঘটনা ঘটছে তা খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া প্রয়োজন।

আরও পড়ুন: পথেঘাটে হাত-পা বাঁধা লাশের সারি, ঠিক কী হয়েছে ইউক্রেনের বুচায়? হাড়হিম তথ্য...

বাসিন্দারা বলছেন, ভোরের সময় ঘুম এসে যাওয়ায় ডাম্পারের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। আগে পুলিশ ঘুম ছাড়াতে চালকদের চোখে মুখে দেওয়ার জন্য ঠান্ডা জল দিত। তাতে দুর্ঘটনার ব্যাপারে সচেতন থাকতেন চালকরা। সেই ব্যবস্থা ধারাবাহিকভাবে চালিয়ে যাওয়া উচিত। এই রাস্তায় গাড়ির গতি নিয়ন্ত্রণের দাবি জানিয়েছেন তাঁরা। ঘটনাস্থলে যান অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিনহা রায়। দুর্ঘটনা রুখতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি। জনবহুল এলাকাগুলিতে দ্রুত গতিতে যাতে গাড়ি না ছোটে তা নিশ্চিত করার দাবি জানান বাসিন্দারা। অতিরিক্ত পুলিশ সুপার বলেন, বেপরোয়া ভাবে গাড়ি চলাচল রুখতে মাঝেমধ্যেই অভিযান চলে। এ ব্যাপারে আরও তৎপরতা বাড়ানো হবে।

শরদিন্দু ঘোষ 

Published by:Uddalak B
First published:

Tags: Accident

পরবর্তী খবর