• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • A TREE DIED MYSTERIOUSLY HEAD MASTER OF BARDHAMAN MUNICIPAL SCHOOL LODGED WRITTEN COMPLAINT SDG

Bardhaman: স্কুলে রহস্য মৃত্যু 'সন্তানসম' গাছের, তদন্ত চেয়ে থানায় লিখিত অভিযোগ শিক্ষকের

রহস্যজনক মৃত্যু স্কুলে! সেই মৃত্যু স্বাভাবিক তো নয়ই বরং চক্রান্ত করে খুনও করা হয়ে থাকতে পারে বলে আশংকা। তাই পুলিশে লিখিত অভিযোগ দায়ের করলেন প্রধান শিক্ষক।

রহস্যজনক মৃত্যু স্কুলে! সেই মৃত্যু স্বাভাবিক তো নয়ই বরং চক্রান্ত করে খুনও করা হয়ে থাকতে পারে বলে আশংকা। তাই পুলিশে লিখিত অভিযোগ দায়ের করলেন প্রধান শিক্ষক।

  • Share this:

#বর্ধমান: রহস্যজনক মৃত্যু স্কুলে! সেই মৃত্যু স্বাভাবিক তো নয়ই বরং চক্রান্ত করে খুনও করা হয়ে থাকতে পারে বলে আশংকা। তাই পুলিশে লিখিত অভিযোগ দায়ের করলেন প্রধান শিক্ষক। একটি তরতাজা গাছের অস্বাভাবিক মৃত্যু ঘটছে এই অভিযোগ তুলে তার সঠিক বিচার চেয়ে থানার দ্বারস্থ শিক্ষক।দাবি পূর্ণাঙ্গ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে নেওয়া হোক যথোপযুক্ত ব্যবস্থা। বর্ধমানের অন্যতম ঐতিহ্যবাহী স্কুল বর্ধমান পৌর বিদ্যালয়ের প্রাথমিক বিভাগের  প্রধান শিক্ষিক বিশ্বজিৎ পাল  এই উদ্যোগ নিয়েছেন। তাঁর এই তৎপরতাকে কুর্নিশ জানাচ্ছেন শহর বর্ধমানের নাগরিকরা।

বিশ্বজিৎ পাল জানিয়েছেন, তাদের বিদ্যালয়ের কাছে একটি পুরাতন শীরিষ গাছ ছিলো।যা বর্তমানে কোনও এক অজানা কারণে শুকিয়ে মারা গেছে।এই শুকিয়ে মারা যাওয়ার কারণ বহু অনুসন্ধান করেও পাওয়া যায়নি। তাঁর মনে হয়েছে এর পিছনে কোনও অভিসন্ধি থাকতে পারে। তরতাজা গাছটির এই মৃত্যু স্বাভাবিক নয়।তাই তিনি গাছটির  মৃত্যুর প্রকৃত কারণ জানতে বর্ধমান থানার পুলিশের দ্বারস্থ হয়েছেন। ইতিমধ্যেই তিনি থানায় লিখিত অভিযোগও দায়ের করেছেন।

এখন তার দাবি,ইপুলিশ সঠিকভাবে  তদন্ত করে গাছটির মৃত্যুর প্রকৃত কারণ অনুসন্ধান করুক।  সেই সঙ্গে এর পিছনে যদি কোনও অভিসন্ধি থাকে তাহলে পুলিশ দোষীদের বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করুক। তাতে স্কুলের অন্যান্য গাছগুলি রক্ষা পাবে। আমরা গাছ লাাগাতে উৎসাহ দিই। আর যখন গাছ মরে যাচ্ছে তখন তার কারণ জানতে চাইব না!

শুধু এই গাছটিই নয়, জিটিরোডের ধারে অনেক গাছও মারা যাচ্ছে। দুষ্টচক্র গাছগুলি বিষ প্রয়োগ করে মেরে থাকতে পারে বলে মনে করছেন অনেকে। তবে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের গবেষকদের মতে, এক প্রকার ছত্রাক ঘটিত রোগে মৃত্যু হতে পারে গাছগুলির। বনদফতর জানিয়েছে, স্কুলের গাছ কেন মারা গেল খতিয়ে দেখা হবে। তদন্তের আশ্বাস দিয়েছে বর্ধমান থানার পুলিশও। এখন সেই মৃত্যুর কারণ কী খুন নাকি অন্য কিছু পুলিশি তদন্তে কী উঠে আসে সেটাই এখন দেখার।

Published by:Shubhagata Dey
First published: