Home /News /south-bengal /
Samserganj By Poll: 'আপনি তো মৃত', বুথে গিয়ে তাজ্জব, হতাশ মনে বাড়ি ফিরে গেলেন ভোটার!

Samserganj By Poll: 'আপনি তো মৃত', বুথে গিয়ে তাজ্জব, হতাশ মনে বাড়ি ফিরে গেলেন ভোটার!

ভোটার লিস্টে 'মৃত' ভোটার!

ভোটার লিস্টে 'মৃত' ভোটার!

Samserganj Poll: সামশেরগঞ্জ বিধানসভার জয়কৃষ্ণপুর গ্রামের যুবক মোহাম্মদ অসিকুল মোমিন, তাঁর বয়স ২২।

  • Share this:

    #সামশেরগঞ্জ: তিনি বেঁচে আছেন, অথচ ভোট কেন্দ্রে গিয়ে দেখছেন মৃত! ভোটার কার্ড নিয়ে গিয়েও লিস্টে তিনি মৃত হওয়ায় ভোট দিতে না পেয়ে ঘুরে আসতে হল তরতাজা এক যুবককে। এমনই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ বিধানসভা এলাকায়। জানা গিয়েছে, সামশেরগঞ্জ বিধানসভার জয়কৃষ্ণপুর গ্রামের যুবক মোহাম্মদ অসিকুল মোমিন, তাঁর বয়স ২২।

    বছর চারেক আগেই ভোটার কার্ড তৈরি করে ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচন ও পরবর্তীতে ২০১৯ সালে লোকসভা নির্বাচনে ভোট দিয়েছেন তিনি। প্রত্যাশা মতো আজ বৃহস্পতিবারও সামশেরগঞ্জ বিধানসভায় ভোট দিতে জয়কৃষ্ণপুর প্রাইমারি স্কুলে ১০৪ নম্বর বুথে গিয়েছিলেন ওই যুবক। কিন্তু সেখানে গিয়ে কার্যত তাজ্জব বনে যায় সে।

    ভোটার কার্ড দেখে ওই যুবককে বলা হয় 'আপনি তো মৃত! ভোট দিতে পারবেন না।' ফলে ভোট দিতে না পেরে হতাশ হয়ে বাড়ি ফিরে আসতে হয় মোহাম্মদ অসিকুল মোমিনকে। বাড়ি ফিরেই কার্যত নির্বাচন কমিশনের বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দেন তিনি।

    আরও পড়ুন: এটি বিশ্বের অন্যতম দামী খাবার! অসীম উপকারিতা, দাম শুনলে চমকে উঠবেন...

    একই ঘটনা ঘটেছে সামশেরগঞ্জের নিমতিতা গ্রাম পঞ্চায়েতের নতুন শিবনগর গ্রামে। ৭২ বছর বয়সী মহিলা সামেনা বিবিকে মৃত বলে ফিরিয়ে দেওয়া হয়। অথচ তিনি এখনও রীতিমতো বিধবা ভাতা ও পেনশন পান! ভোটার কার্ড হাতে নিয়ে গিয়ে ভোট দিতে না পেয়ে কার্যত তীব্র ক্ষোভ প্রকাশ করেন ওই মহিলা। অবিলম্বে নির্বাচন কমিশনের কাছে হস্তক্ষেপ দাবি করেছেন স্থানীয় বাসিন্দারা।

    Published by:Suman Biswas
    First published:

    পরবর্তী খবর