corona virus btn
corona virus btn
Loading

লক্ষ্য দুঃস্থ ছাত্রের স্বপ্নপূরণ, পুরুলিয়ায় পোর্টাল খুলে সরকারি উদ্যোগে ট্রেনিং

লক্ষ্য দুঃস্থ ছাত্রের স্বপ্নপূরণ, পুরুলিয়ায় পোর্টাল খুলে সরকারি উদ্যোগে ট্রেনিং

কোভিড পরিস্থিতির মাঝেই বিদ্যাসাগরের জন্মদিন শুরু হলো বিদ্যাসাগর পোটাল।

  • Share this:

#পুরুলিয়া: পুরুলিয়া জেলা প্রশাসনের উদ্যোগে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিনে চালু হল বিদ্যাসাগর পোর্টাল মেডিক্যাল।দুই আদিবাসী ছাত্রী মাউস টিপে সূচনা পুরুলিয়ায় বিদ্যাসাগর পোর্টালের।

ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষার প্রস্তুতির জন্য অনলাইন ক্লাসের একটি সরকারি পোর্টাল পথ চলা শুরু আজ থেকে।পুরুলিয়ার মতো প্রান্তিক জেলায় গরিব মেধাবী ছাত্র ছাত্রীদের সংখ্যা প্রচুর। কিন্তু মেডিক্যাল কিংবা ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির জন্য তেমন ভালো প্রশিক্ষন কেন্দ্র নেই।জেলার স্বচ্ছল ছাত্রছাত্রীরা জেলার বাইরে গিয়ে প্রস্তুতি নিতে পারলেও অন্যেরা তা থেকে বঞ্চিত থেকে যায়।  এবার জেলা প্রশাসনের উদ্যোগে সে অভাব পূরণ হতে চলেছে।

কোভিড পরিস্থিতির মাঝেই বিদ্যাসাগরের জন্মদিন শুরু হলো বিদ্যাসাগর পোটাল। পোর্টালে থাকছে অনলাইন ক্লাসের ব্যাবস্থা। জেলার স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান রামকৃষ্ণ মিশন এর নেতৃত্বে শহরের বিশিষ্ট শিক্ষকমন্ডলী এই ক্লাস নিচ্ছেন।

ইতিমধ্যেই রসায়ন, গনিত,পদার্থবিদ্যা,জীববিদ্যার ষাটটি অধ্যায় এই পোর্টালে দেখা যাচ্ছে। এই পোর্টালে যাতে বেশিরভাগ ছাত্র ছাত্রীদের কাছে পৌঁছায় তার জন্য জেলার সব কন্যাশ্রী ভবনে উপযুক্ত পরিকাঠামোর ব্যাবস্থা করে জেলা প্রশাসন।

-Indrajit Mandal

Published by: Arka Deb
First published: September 26, 2020, 11:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर