লকডাউনে ঘরবন্দির যন্ত্রণা, বন্দি পাখি কিনে খোলা আকাশে উড়িয়ে মুক্তি দিলেন যুবক

প্রতীকী ছবি

আসানসোলের যুবক সুপ্রিয় কর্মকার খাঁচার পাখিদের দিলেন আজাদির স্বাদ৷

  • Share this:

    #আসানসোলঃ করোনা সংক্রমণ রোধে দেশ জুড়ে লকডাউন পরিস্থিতিতে সাধারণ মানুষ এখন গৃহবন্দি। কিন্তু খাঁচার পাখিদের আর কী লকডাউন। তারা এমনিই সারাজীবন বন্দি। তাই কিছু খাঁচার পাখিদের খোলা আকাশে উড়িয়ে দিল এক যুবক। মন ভাল করা গল্পটা আসানসোলের ।

    দু'দফার দীর্ঘ লকডাউন পরিস্থিতিতে গৃহবন্দি মানুষ। এই কয়েকটা নিজেই  নাজেহাল সকলে। কিন্তু খাঁচার পাখিরা তো সারা জীবনই খাঁচায় বন্দি থাকে। তাই মানুষ বুধতে পারছে বন্দি জীবনের যন্ত্রণা। তাই আসানসোলের যুবক সুপ্রিয় কর্মকার খাঁচার পাখিদের মুক্ত আকাশে উড়িয়ে দিলেন। দিলেন আজাদির স্বাদ৷ সোমবার কুলটির সাঁকতোড়িয়ার বাসিন্দা সুপ্রিয় কর্মকার আসানসোলের শতাব্দী শিশু উদ্যান সংলগ্ন গিয়ে পাখি বিক্রেতাদের কাছ থেকে একগুচ্ছ পাখি কিনে, তাদের আকাশে উড়িয়ে দেন৷

    এ প্রসঙ্গে সুপ্রিয় বলেন, করোনা সংক্রমণ রোধে লকডাউন পরিস্থিতিতে গৃহবন্দি থেকে বন্দি জীবনের কষ্ট হাড়েহাড়েঅনুভব করছি। বুঝতে পারছি কী কষতে দিন কাটায় খাঁচায় বদ্ধ পশু পাখিরা৷ তাই প্রকৃতির কোলে থাকা পাখিদের প্রকৃতির কোলে ফিরিয়ে তাদের মুক্তির স্বাদ দিতে ইচ্ছে করল ৷ সোমবার সকালে তাই বন্দি পাখিদের কিনে তাদের মুক্তি দিয়েছি৷ এখানেই সেস নয়। সাধারণ মানুষের উদ্দেশে সুপ্রিয়র আবেদন, যারা পশু ও পাখিপ্রেমী হিসাবে ঘরে কোনও পশু বা প্রাণী বা পাখিদের খাঁচাবন্দি বা গৃহবন্দি করে রেখেছেন, তাদের প্রকৃতির কোলে ফিরিয়ে দিয়ে মুক্তির স্বাদ দিন। ওদের তাতেই আনন্দ।

    Published by:Shubhagata Dey
    First published: