Home /News /south-bengal /
Malda Child Death: আবর্জনার স্তূপে আচমকা বিস্ফোরণ, মালদহে মৃত্যু চার বছরের শিশুর

Malda Child Death: আবর্জনার স্তূপে আচমকা বিস্ফোরণ, মালদহে মৃত্যু চার বছরের শিশুর

ফরেনসিক বিশেষজ্ঞ সাহায্য চাইল পুলিশ, ঘিরে রাখা হয়েছে এলাকা।

  • Share this:

#মালদহ: মালদহে আবর্জনা পোড়ানোর সময় দুর্ঘটনা। আচমকা বিস্ফোরণে মৃত্যু শিশুর। ব্যাটারি ফেটে বিস্ফোরণ অনুমান পুলিশের। চার বছরের শিশুর মৃত্যু। কালিয়াচকের রাজনগর গ্রামের কানাইনগর এলাকার ঘটনা। ঘটনাস্থল ঘিরে রেখে তদন্ত পুলিশের। ফরেনসিক তদন্তের সিদ্ধান্ত।

প্রতিবেশীর বাড়িতে আবর্জনা পোড়াচ্ছিলেন এক মহিলা। পাশ দিয়ে হেঁটে যাচ্ছিল শিশু। সে সময় হঠাৎ বিস্ফোরণের পর কিছু অংশ শিশুর গলার নিচে জোরালো আঘাত করে। গলার নিচের একাংশ ফুটো হয়ে যায়। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মৃত্যু হয় শিশুর। মৃত শিশুর মা বাসন্তী মন্ডল বলেন, ''ছেলে বাড়ির বাইরে খেলছিল। আমরা সকলেই সেইসময় বাড়ির ভেতরে ছিলাম। হঠাৎই বিকট শব্দ পেয়ে বাইরে ছুটে যায় দেখি, ছেলের রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে। প্রথমে মনে হয়েছিল হয়তো ছাদ থেকে পড়ে গিয়েছে। পরে কোলে নিতেই দেখি গলার কাছে বড় ফুটো। যেখান দিয়ে হাত পর্যন্ত ঢুকে যাচ্ছে। ছেলে কার্যত কোন কথাই বলতে পারেনি। কীভাবে এমন পরিণতি হলো কিছুই ভেবে উঠতে পারছি না।''

আরও পড়ুন: মাকে বাঁচাতে গিয়ে ভেসে গেল মেয়ে, অমরনাথে দুর্ঘটনার কবলে বারুইপুরের তিনজন

যে বাড়ির সামনে আবর্জনা পোড়ানোর সময় বিস্ফোরণ হয়, সেই বাড়ির বাসিন্দা মান্টি দাস বলেন, প্রতিদিনই বাড়ি পরিষ্কার করে যা নোংরা- আবর্জনা হয়, সেগুলি বাড়ির বাইরে জমা করে রাখা হত। দু'তিন দিন বাদে বাদে আগুন দিয়ে পুড়িয়ে সেসব নষ্ট করে ফেলা হত। এদিনও জমা আবর্জনায় আগুন দিয়ে পোড়ানোর কাজ করছিলাম। আগুন জ্বলে যাওয়ার পর বাড়ির ভেতরে জল আনতে যায়। ওই জল দিয়ে আগুনের জায়গা পরিষ্কার করার পরিকল্পনা ছিল। এরইমধ্যে বাড়ির ভেতর থেকেই শব্দ পেয়ে বাইরে এসে দেখি রক্তাক্ত ওই শিশু। আবর্জনার মধ্যে এমন কী ছিল যা থেকে  বিস্ফোরণে এমন ঘটনা ঘটতে পারে তা মনে করতে পারছি না।

আরও পড়ুন: পুরুলিয়ায় পথদুর্ঘটনায় মৃত ৩, মৃতদেহ রাস্তায় রেখে বিক্ষোভ স্থানীয়দের

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে কিছু নমুনা সংগ্রহ করা হয়েছে। সেগুলি ফরেনসিক বিশেষঞ্জের  সাহায্য নিয়ে পরীক্ষা করে দেখা হবে। প্রাথমিক ভাবে মনে হয়েছে মোবাইলের ব্যাটারী জাতীয় কিছু থেকে বিস্ফোরণ হয়ে থাকতে পারে। তবে ফরেনসিক বিশেষঞ্জদের তদন্তের পরেই ঘটনা স্পষ্ট হবে।

Sebak DebSarma

Published by:Teesta Barman
First published:

Tags: Child death, Explosion, Malda

পরবর্তী খবর