কিশোরের গলায় আস্ত কই মাছ আটকে বিপত্তি ! রেকর্ড গড়লেন চিকিৎসক

যার জেরে প্রাণান্তকর পরিস্থিতির তৈরি হয়েছিল

  • Last Updated :
  • Share this:

    #তমলুক: পুকুরে কই মাছ ধরতে গিয়ে ঘটে গেল বিপত্তি। এক কিশোরের গলায় চলে গেল প্রমাণ সাইজের একটি কই মাছ। যার জেরে প্রাণান্তকর পরিস্থিতির তৈরি হয়েছিল।

    রবিবার বেলা ১২টা নাগাদ ঘটনাটি ঘটে তমলুক থানার শিউরি গ্রামে। ওই গ্রামের বাসিন্দা আনিমুল মল্লিকের (১১) গলায় কই মাছ আটকে বিপজ্জনক পরিস্থিতির তৈরি হয়েছিল।

    তবে তমলুক থানার ইএনটি বিশেষজ্ঞ ডাঃ অমিত কুমার খাঁড়া ছেলেটির গলা থেকে সফল ভাবে কইমাছটিকে বের করে তাঁর প্রাণ বাঁচিয়ে নজির গড়লেন। যা জেলা হাসপাতালের ক্ষেত্রে একটি রেকর্ড হয়েই থাকল।

    স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন ছেলেটি একটি বড় কইমাছ ধরে সেটিকে মুখে রেখে আর একটি মাছ ধরতে চেষ্টা করছিল। সেই সময় আচমকাই মাছটি ছেলেটির গলায় চলে যায়। এরপর প্রথমে তাঁকে জামুনবসান প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে গলার ভেতর থেকে গোটা মাছ বের করার মত পরিকাঠামো নেই।

    আনিমুলের শ্বাসকষ্ট হতে থাকে সাথে যন্ত্রণা শুরু হয়। এরপরেই তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয়েছে তমলুক জেলা সদর হাসপাতালে। এই সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ইএনটি বিশেষজ্ঞ ডাঃ অমিত কুমার খাঁড়া ছেলেটিকে অজ্ঞান করে তাঁর গলা থেকে সফল ভাবে মাছটিকে বের করতে সমর্থ হয়েছেন।

    First published:

    Tags: East Midnapur, Fish, West bengal, গলায় আটকে কই মাছ, চিকিৎসকের কামাল