Mamata Banerjee at Bankura: প্রিয় নেত্রীর হাতে তুলে দিলেন মমতারই ছোট্ট প্রতিকৃতি

Mamata Banerjee at Bankura: প্রিয় নেত্রীর হাতে তুলে দিলেন মমতারই ছোট্ট প্রতিকৃতি

Mamata Banerjee at Bankura / বাঁকুড়ায় মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee ) -র সাফল্য নিয়ে নিশ্চিত, ২২ সদস্যের পরিবারে মুখে গ্রাস তুলে দেওয়ার পর মনের আনন্দে ব্যস্ত হয়ে পড়েন শিল্প সৃষ্টিতে৷

  • Share this:

#বাঁকুড়া: পেশায় কাগজ বিক্রেতা। নেশায় কাঠের মূর্তি বানানো। ভালবাসার টানে সেই নেশা থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের মূর্তি বানিয়ে উপহার দিলেন অমল খাঁ। ইন্দাসের ফতেপুর গ্রামের বাসিন্দা অমল বাবুর এই কীর্তি দেখে খুশি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার থেকে ফের জঙ্গলমহল সফর শুরু করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই দফায় বাঁকুড়া,পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় একাধিক সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার তিনি সভা করতে আসেন বাঁকুড়া জেলার ইন্দাসে। সেখানেই তাঁকে এই উপহার তুলে দিয়েছেন অমল বাবু। গামার কাঠ দিয়ে তৈরি এই মূর্তি বানাতে সময় লেগেছে প্রায় দু'মাস। অমল বাবু অবশ্য নিজে ভীষণ খুশি নীল পাড় সাদা শাড়ি হাওয়াই চটি পরিহিতা মমতা বন্দ্যোপাধ্যায়ের কাঠের এই অবয়ব বানাতে পেরে।

তাঁর পরিবারের সদস্য সংখ্যা ২২ জন। সেই পরিবার চালানোর ভার কার্যত অমল বাবুর ঘাড়েই রয়েছে। তিনি জানাচ্ছেন, "ভোর রাত থেকে খবরের কাগজ দিয়ে আসি। তারপর মাঠে যাই। চাষের কাজ করি। রাতে সময় বার করে এই মূর্তি তৈরি করেছি।" মমতা বন্দ্যোপাধ্যায়ের ফ্যান ইন্দাসের ফতেপুর গ্রামের এই ব্যক্তি। তাই হাজারো কষ্ট, আর্থিক অনটন সহ্য করেও মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপরে নিজেদের আস্থা ধরে রেখেছেন এই ব্যক্তি।মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও অবশ্য আত্মবিশ্বাসী ইন্দাস আসন জেতার ক্ষেত্রে। এখানের বিধায়ক ছিলেন গুরুপদ মেটে। গুরুপদ বাবুর মৃত্যুর পরে তাঁর স্ত্রী রুনু মেটে'কে টিকিট দিয়েছে তৃণমূল। এই আসনে গুরুপদবাবুর জনপ্রিয়তাকে কাজে লাগাচ্ছে তৃণমূল কংগ্রেস। একাধিক জায়গায় পোস্টার, ব্যানার, দেওয়াল লিখনে তুলে আনা হয়েছে গুরুপদবাবুর নানা কাজ।

তবে অমল বাবু শুধুই তার প্রিয় নেত্রীর মূর্তি বানাননি। তিনি নিয়ে এসেছিলেন একটা গণেশের মূর্তিও। অমল বাবুর কথায়, ইন্দাসের মানুষের আশীর্বাদ সমৃদ্ধির আকারে পৌছে দেওয়া হল। এদিন মমতা বন্দোপাধ্যায় অবশ্য অমলের কীর্তি দেখে দারুণ খুশি হয়েছেন। যত্ন করে গণেশ মূর্তি তিনি নিজের হাতে নিয়েও গেছেন।

ABIR GHOSHAL

Published by:Debalina Datta
First published: