দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের পাত পেড়ে খাওয়ালেন এই পরিবার

লকডাউনে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের পাত পেড়ে খাওয়ালেন এই পরিবার

শুক্রবার মুখ্যমন্ত্রীর নির্দেশে পশ্চিমবঙ্গের লকডাউন ছিল সেই খবর জানতেন না ঝাড়খন্ডে গোড্ডা জেলার বেশ কিছু পরিযায়ী শ্রমিক।

  • Share this:

#বীরভূম: শুক্রবার পশ্চিমবঙ্গে ছিল লকডাউন। সেই কারণে বীরভূমের সিউড়ি বাসস্ট্যান্ডে আটকে পড়েন ঝাড়খন্ডের গোড্ডা থেকে কলকাতা যাওয়ার পথে ৩৫ জন পরিযায়ী শ্রমিক। সেই অসহায় শ্রমিকদের মুখে অন্ন তুলে দিলেন সিউড়ির লালকুঠি পাড়ার এক উদার মানসিকতার সিদ্দিকী পরিবার।

শুক্রবার মুখ্যমন্ত্রীর নির্দেশে পশ্চিমবঙ্গের লকডাউন ছিল সেই খবর জানতেন না ঝাড়খন্ডে গোড্ডা জেলার বেশ কিছু পরিযায়ী শ্রমিক। ঝাড়খণ্ডের গোড্ডা জেলা থেকে কাজের উদ্দেশ্যে রওনা দেয় কলকাতার দিকে, বৃহস্পতিবার রাতে তারা বীরভূমের সিউড়ি বাস স্ট্যান্ডে পৌঁছলে জানতে পারেন পশ্চিমবঙ্গে পরের দিন লকডাউন। এই পরিস্থিতিতে সবকিছু বন্ধ থাকায় লকডাউনের দিনের বেলাটা তাদের মজুত খাবার থেকেই কেটে যায়। তবে রাতে সিউড়ি সরকারি বাস স্ট্যান্ডে সেই আটকে থাকা পরিযায়ি শ্রমিকদের পাত পেড়ে বসে খাওয়ালেন লালকুঠি পাড়ার সিদ্দিকী পরিবার। পরিবারের সকল সদস্য মিলে খিচুড়ি ,ডিমের কারি রান্না করে সরকারি বাসস্ট্যান্ডে আটকে থাকা অভুক্ত পরিযায়ী শ্রমিক দের মুখে অন্ন তুলে দিলেন।আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের মধ্যে মুন্সি সোরেন ও পারমেল মুরান্ডী জানান সহানুভূতিশীল দয়ালু পরিবারকে প্রণাম এবং অসংখ্য ধন্যবাদ জানায়। অন্যদিকে যে পরিবারের সদস্যরা তাদের খাবার জোগান দেয় সে পরিবারের এক সদস্য ওয়াসিম রাজা সিদ্দিকী ও তার স্ত্রী পায়েল সিদ্দিকী অসহায় মানুষদের সাহায্য করতে পেরে জানান,‘ আমি এবং আমাদের পরিবারের সকল সদস্য খুব খুশি। তাদের সঙ্গে ছিলেন তাদের পরিবারের আরও দুই সদস্য বেবি বেগম ও সাফিয়া খাতুন।’

Published by: Dolon Chattopadhyay
First published: September 12, 2020, 5:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर