Kharagpur News|| সর্বভারতীয় চ্যানেলের ভুয়ো বুম নিয়ে চলছিল দেদার দাপাদাপি! গ্রেফতার 'সাংবাদিক' যুবক

ধৃত সাংবাদিক রাহুল দাস।

Fake Journalist Arrest: 'ভুয়ো লোগো' দেওয়া বুম হাতে নিয়ে পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর-ঘাটাল-সহ বিভিন্ন এলাকায় দাপিয়ে বেড়ানোর অভিযোগে গ্রেফতার এক যুবক। শুক্রবার সন্ধ্যায় খড়্গপুর টাউন থানার পুলিশ গ্রেফতার করেছে এই ভুয়ো সাংবাদিককে।

  • Share this:

#মেদিনীপুর: 'ভুয়ো লোগো' দেওয়া বুম হাতে নিয়ে পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর-ঘাটাল-সহ বিভিন্ন এলাকায় দাপিয়ে বেড়ানোর অভিযোগে গ্রেফতার এক যুবক। শুক্রবার সন্ধ্যায় খড়্গপুর টাউন থানার পুলিশ গ্রেফতার করেছে এই ভুয়ো সাংবাদিককে। ধৃতের নাম রাহুল দাস। একটি সর্বভারতীয় নিউজ চ্যানেলের 'ভুয়ো লোগো' ব্যবহার করে প্রভাব বিস্তারের অভিযোগ ছিল তার বিরুদ্ধে। ওই চ্যানেলের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই প্রথমে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ চালানো হয়, পরে গ্রেফতার করা হয়। এমনটাই জানা গেল খড়্গপুর টাউন থানা সূত্রে।

সম্প্রতি, বেশ কয়েক মাস ধরেই ভুয়ো লোগো ব্যবহার করে এবং সাংবাদিক পরিচয় দিয়ে, নানা অসামাজিক কাজকর্ম চালিয়ে যাওয়ার অভিযোগ ছিল রাহুলের বিরুদ্ধে। এ জন্য পশ্চিম মেদিনীপুর জেলার সাংবাদিক মহলও যথেষ্ট ক্ষুব্ধ ছিল। অবশেষে, সঠিক তথ্য-প্রমাণের ভিত্তিতে রাহুল দাসকে গ্রেফতার করা হয়। যদিও নিজের ফেসবুক অ্যাকাউন্টে নিজেকে Rahul Shinde পরিচয় দিয়ে রাখত সে। ডাক নাম ছিল বুবাই। বাড়ি ঘাটালে। তবে, থাকত কখনও মেদিনীপুর, কখনও খড়্গপুরে।

এ ছাড়াও, বিভিন্ন সময় বিভিন্ন নাম ও পরিচয় ব্যবহার করত সে, এমনটাই অভিযোগ সংশ্লিষ্ট মহলের। আজ তাকে আদালতে তোলা হবে। তবে শুধুমাত্র এই যুবকই নন, রাজ্যের বিভিন্ন প্রান্ত জুড়েই এই ভুয়ো সাংবাদিকরা দাপিয়ে বেড়াচ্ছেন বলে অভিযোগ। যা নিয়ে প্রশাসনের নিষ্ক্রিয়তার অভিযোগও সামনে আসছে। সাংবাদিক নন, তবু গাড়িতে, মোটর বাইকে 'প্রেস' স্টিকার লাগিয়ে ঘুরে বেড়ানোর অভিযোগ তুলেছেন সাংবাদিক সংগঠন এবং সাংবাদিকরা। দিঘা, দার্জিলিং-সহ বিভিন্ন পর্যটন এলাকায় এ ধরণের ভুয়ো প্রেস স্টিকার যুক্ত গাড়ি ভুরি ভুরি দেখা যাচ্ছে বলে অভিযোগ। পুলিশি অভিযান বা ধড়-পাকড় শুরু হলে এ ধরণের মুখোশধারীদের অনায়াসেই পাকড়াও করা সম্ভব বলে দাবি পেশাদারি সাংবাদিকদের।

SUJIT BHOWMIK

Published by:Shubhagata Dey
First published: