ভূমিপুত্র প্রার্থী চাই! মমতার ছবি-সহ এমন পোস্টার ঘিরে চাঞ্চল্য মন্তেশ্বরে

ভূমিপুত্র প্রার্থী চাই! মমতার ছবি-সহ এমন পোস্টার ঘিরে চাঞ্চল্য মন্তেশ্বরে

পূর্ব বর্ধমানের মন্তেশ্বরে এই পোস্টারকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতজোড় করা ছবি ও ঘাসের উপর জোড়া ফুলের চিহ্ন দেওয়া সেই পোস্টারে ভূমিপুত্র প্রার্থীর দাবি তোলা হয়েছে।

পূর্ব বর্ধমানের মন্তেশ্বরে এই পোস্টারকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতজোড় করা ছবি ও ঘাসের উপর জোড়া ফুলের চিহ্ন দেওয়া সেই পোস্টারে ভূমিপুত্র প্রার্থীর দাবি তোলা হয়েছে।

  • Share this:

#পূর্ব বর্ধমান: ভূমিপুত্র প্রার্থী চাই। পূর্ব বর্ধমানের মন্তেশ্বরে এই পোস্টারকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতজোড় করা ছবি ও ঘাসের উপর জোড়া ফুলের চিহ্ন দেওয়া সেই পোস্টারে ভূমিপুত্র প্রার্থীর দাবি তোলা হয়েছে।

রাস্তার ধারে এই পোস্টারকে ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে মন্তেশ্বর বিধানসভা এলাকায়। বিজেপি বলছে, তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দলের জেরেই এই পোস্টার পড়েছে। অন্যদিকে স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্বের দাবি, এলাকায় তৃণমূলের কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই। মানুষকে বিভ্রান্ত করতেই বিরোধীরা চক্রান্ত করে এই পোস্টার দিয়েছে।

বিধানসভা নির্বাচনের ঢাকে কাঠি পড়তেই রাজনৈতিক পোস্টার এবার আলাদা মাত্রা পেয়েছে। একটা সময় দাদার অনুগামী পোস্টার রাজ্যে অন্যতম আলোচ্য বিষয় হয়ে উঠেছিল। এবার ভূমিপুত্র প্রার্থীর দাবি তোলা পোস্টারকে ঘিরে চাঞ্চল্য ছড়ালো মন্তেশ্বরে। আর কয়েক দিন পরেই নির্বাচনে নির্ঘণ্ট ঘোষণা হওয়ার কথা। তার আগে রাজনৈতিক দলগুলি প্রার্থী তালিকা তৈরির কাজে ব্যস্ত। কোন বিধানসভা এলাকায় কে প্রার্থী হবেন তা নিয়ে তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকদের মধ্যে জোর জল্পনা চলছে। নানান জনের নাম প্রার্থী হিসেবে ভেসে উঠছে। ঠিক সেই পরিস্থিতিতে ভূমিপুত্র প্রার্থী দাবি জানিয়ে পোস্টার পড়ল মন্তেশ্বরে।

এলাকার বাসিন্দারা বলছেন, ভূমিপুত্র বলতে মন্তেশ্বরে থাকেন এমন ব্যক্তিকে প্রার্থী হিসেবে চাওয়া হচ্ছে। ওই পোস্টারে যেহেতু মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি রয়েছে তাই তৃণমূল কংগ্রেসের প্রার্থীর কথাই বলা হয়েছে বলেই মনে করছেন তাঁরা। এই ধরনের পোস্টারকে ঘিরে অস্বস্তিতে রাজ্যের শাসক দল।

এ ব্যাপারে স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা সুব্রত মুখোপাধ্যায় বলেন, "ভূমিপুত্র বলতে কাকে বোঝানো হয়েছে তা যারা পোস্টার দিয়েছে তারাই বলতে পারবে। কে কোথায় প্রার্থী হবেন তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক করেন। আমরা ব্লক স্তর থেকে বুথ পর্যন্ত সব ধরনের কর্মীরা নির্বাচন জন্য প্রস্তুত। বিরোধীরা বিভ্রান্তি ছড়াতে রাতের অন্ধকারে এই ধরনের পোস্টার দিয়েছে।"

মন্তেশ্বরের বিধায়ক সৈকত পাঁজা তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। তাই মন্তেশ্বর কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী কে হবেন তা নিয়ে জেলার বাসিন্দাদের মধ্যে আগ্রহ তুঙ্গে। ঠিক সেই সময় এই পোস্টার জল্পনাকে আরও বাড়িয়ে তুলেছে। বিজেপিতে যোগ দেওয়া বিধায়ক সৈকত পাঁজা বলেন, "তৃণমূল কংগ্রেস বহু গোষ্ঠীতে বিভক্ত। তাই কোন গোষ্ঠী এই পোস্টটার দিয়েছে তা আমার পক্ষে বলা সম্ভব নয়। তাদের কে কোথায় প্রার্থী হবে তারা সেই দল ঠিক করবে। বিজেপি এই ধরনের নোংরা রাজনীতির মধ্যে জড়ায় না। আমাদের তা নিয়ে কোনও মাথা ব্যথাও নেই।"

Published by:Swaralipi Dasgupta
First published:

লেটেস্ট খবর