Home /News /south-bengal /
Crime: বর্ধমানে স্টেশনের ভিখারীকে দেখে চক্ষু চড়কগাছ পুলিশের! ভিক্ষার আড়ালে এ কী করছেন তিনি

Crime: বর্ধমানে স্টেশনের ভিখারীকে দেখে চক্ষু চড়কগাছ পুলিশের! ভিক্ষার আড়ালে এ কী করছেন তিনি

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Crime: প্রথমবার দেখলে এতটুকুও সন্দেহ হবে না কারওর। জীবনযুদ্ধের লড়াইয়ে টিকে থাকার কঠিন লড়াই লড়ছে যেন টুনটুন।

  • Share this:

#বর্ধমান: ভিক্ষাবৃত্তির আড়ালে অস্ত্রপাচার! এ কী কাণ্ড ঘটছে বর্ধমান রেল স্টেশনে। দেখে কার্যত চমকে গিয়েছেন পুলিশ থেকে সাধারণ মানুষ। শুধু ভিক্ষাবৃত্তির আড়াল ছিল, এমনটাই নয়। বিশেষ ভাবে সক্ষম ওই ব্যক্তি নিজের শারীরিক অক্ষমতার বিষয়টিকেও কার্যত অস্ত্র পাচারের কাজে সহানুভূতি আদায়ে ব্যবহার করতেন বলেও খবর পাওয়া গিয়েছে। সব মিলিয়ে পুলিশ পুরো কর্মকাণ্ড দেখে কার্যত হাঁ।

প্রথমবার দেখলে এতটুকুও সন্দেহ হবে না কারওর। জীবনযুদ্ধের লড়াইয়ে টিকে থাকার কঠিন লড়াই লড়ছে যেন টুনটুন। তাকে দেখে যে কেউ চাইবেন সহযোগিতার হাত বাড়িয়ে দিতে। কারণ, টুনটুন কুমার ওরফে টুনটুন বিশেষ ভাবে সক্ষম। কিন্তু বিশেষ ভাবে এই সক্ষমতার সুযোগ নিয়েই সে অস্ত্র পাচার করত। সোমবার তাকে গ্রেপ্তার করল রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। খবর পাওয়া গিয়েছে, টুনটুনের থেকে উদ্ধার হয়েছে তিনটি আগ্নেয়াস্ত্র। এই বর্ধমান রেল পুলিশের থানায় ইতিমধ্যে একটি মামলাও দায়ের করা হয়েছে।

আরও পড়ুন : কড়া নিরাপত্তায় শুরু বালিগঞ্জ, আসানসোলে উপ-নির্বাচন, সকাল থেকেই লাইনে ভোটদাতারা...

প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, বিহারের মুঙ্গের থেকে রাজ্যে অস্ত্র পাচার করে, এমন একটি দলের সন্ধান প্রথম পায় পুলিশ। সেই চক্রেরই সন্ধান চলছিল। সেই সূত্রেই তদন্তকারী অফিসারেরা জানতে পারেন অস্ত্র পাচার করতে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের কাজে লাগায়। যাতে কেউ সন্দেহ করতে না পারে।

আরও পড়ুন : পয়লা বৈশাখের আগেই রাজ্যজুড়ে কাঁপিয়ে ঝড়-বৃষ্টি! বৃহস্পতিবার থেকে যা হতে চলেছে বাংলার আবহাওয়া...

কী ভাবে চলত অস্ত্র পাচার! ছিল একেবারে নির্ভূল কায়দা। তদন্তকারী অফিসারদের এক আধিকারিক জানিয়েছেন, 'পুলিশের নজরে যাতে না পড়তে হয়, সেই কারণে ট্রেনে ভিক্ষা করেই এক স্থান থেকে অন্য স্থানে যেত এই ভিক্ষুক অস্ত্রপাচারকারী। এর পর স্টেশনে নেমে পৌঁছে যেত নির্দিষ্ট মানুষটির কাছে, তাঁর কাছে অস্ত্র পৌঁছে দেওয়া ছিল এদের কাজ। বর্ধমান স্টেশনে ধরা পড়া টুনটুন গত আট বছর ধরে এইভাবেই পাচার করে আসছিল। আগ্নেয়াস্ত্রগুলি সে কোমরে গামছা দিয়ে বেঁধে নিয়ে আসত। এ দিন তার কাছ থেকে তিনটি পাইপগান উদ্ধার করা হয়েছে।'

দেবাশিস চক্রবর্তী

Published by:Uddalak B
First published:

Tags: Crime

পরবর্তী খবর