Home /News /south-bengal /
পথশ্রী প্রকল্পে পূর্ব বর্ধমানে ৩ মাসের মধ্যে ৭৫০ টি রাস্তা হচ্ছে

পথশ্রী প্রকল্পে পূর্ব বর্ধমানে ৩ মাসের মধ্যে ৭৫০ টি রাস্তা হচ্ছে

পূর্ব বর্ধমান জেলায় প্রায় ৭৫০ রাস্তার কাজ শুরু হল। জেলার ২৩টি ব্লক জুড়েই এই রাস্তা তৈরি, রাস্তা সংস্কার ও সম্প্রসারণের কাজ শুরু করার পরিকল্পনা নেওয়া হয়েছে

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় প্রায় ৭৫০ রাস্তার কাজ শুরু হল। জেলার ২৩টি ব্লক জুড়েই এই রাস্তা তৈরি, রাস্তা সংস্কার ও সম্প্রসারণের কাজ শুরু করার পরিকল্পনা নেওয়া হয়েছে। জেলা প্রশাসন জানিয়েছে, পয়লা অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ১৫ দিন ধরে জেলায় পথশ্রী অভিযান চালানো হচ্ছে। এই সময়ের মধ্যেই সব কাজ শুরু হয়ে যাবে। পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতী জানান,জলপাইগুড়ির ফুলবাড়ি থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পূর্ব বর্ধমান জেলার ২৩টি ব্লকের জন্য ৭৩৯ টি রাস্তার কাজের সূচনা করেছেন। আগামী ডিসেম্বর মাসের মধ্যে এইসব কাজ সম্পূর্ণ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

বর্ষায় পূর্ব বর্ধমান জেলায় অনেক রাস্তাই বেহাল হয়ে গিয়েছে। কালনা, আউশগ্রাম, গলসি, রায়না-সহ জেলার বেশ কয়েকটি ব্লকের অনেক রাস্তাই খানাখন্দে ভরে উঠেছে। নতুন রাস্তা তৈরির পরিকল্পনা নেওয়া হলেও করোনা পরিস্থিতির কারণে তা কার্যকর করা যায়নি। সম্প্রতি জেলা প্রশাসনের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে জেলায় রাস্তার কাজের অগ্রগতির ব্যাপারে অসন্তোষ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দ্রুত সব কাজ সম্পূর্ণ করার নির্দেশ দেন তিনি। এরপরই জেলা প্রশাসন সংশ্লিষ্ট দফতরের কাছ থেকে কোথায় কোথায় রাস্তা নতুন করে পাকা করার প্রয়োজন, কোন কোন এলাকায় রাস্তা সংস্কার ও সম্প্রসারণ জরুরি তার বিস্তারিত রিপোর্ট সংগ্রহ করে সেই রিপোর্টের ভিত্তিতেই ৭৩৯ টি রাস্তা বাছাই করা হয়েছে। এই রাস্তাগুলিতে অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করা হবে। আগামী ২ সপ্তাহের মধ্যে সব কাজ শুরু করার পরিকল্পনা নেওয়া হয়েছে। ৩ মাসের মধ্যে সেই সব কাজ সম্পূর্ণ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

পূর্ব বর্ধমান জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ উত্তম সেনগুপ্ত বলেন, একসঙ্গে এতগুলো রাস্তা তৈরির কাজ সম্পূর্ণ হলে গ্রামীণ এলাকায় যোগাযোগ অনেকটাই উন্নত হবে। পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধারা বলেন, পথশ্রী অভিযান মুখ্যমন্ত্রীর একটি অভিনব উদ্যোগ। ১৫ অক্টোবরের মধ্যে সব ব্লকের রাস্তা তৈরির কাজে শুরু করে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

SARADINDU GHOSH

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Burdwan

পরবর্তী খবর