বয়লার খারাপ হওয়ায় অন্ডালে খনিতে আটকে ৭০ শ্রমিক

বয়লার খারাপ হওয়ায় অন্ডালে খনিতে আটকে ৭০ শ্রমিক

শনিবার রাতের শিফটের প্রায় ৭০জন শ্রমিক কাজের জন্য খনির নিচে যায় । কিন্তু তাদের কথা না ভেবেই কোলিয়ারির সেফটি অফিসার গৌতম সাহার নির্দেশে কোলিয়ারির বয়লার সাফাই করা হয় বলে অভিযোগ।

  • Share this:

#অন্ডাল:  কোলিয়ারিতে বয়লার খারাপ হওয়ার কারণে খনির নিচে আটকে ৭০জন শ্রমিক । প্রায় চার ঘণ্টা খনিতে আটকে থাকেন শ্রমিকরা।

সকাল ৭টায় শিফ্ট শেষ হলেও বেলা ১১ টায় খনি থেকে উঠল শ্রমিকরা। কাজরা মুকুন্দপুর পরাসকোল ইস্ট কোলিয়ারির ঘটনা। ঘটনার জেরে উৎপাদন ব্যাহত হয়। সেফটি অফিসারের সিদ্ধান্তের জেরে সমস্যা। অভিযোগ কোলিয়ারির শ্রমিক সংগঠনের।

শনিবার রাতের শিফটের প্রায় ৭০জন শ্রমিক কাজের জন্য খনির নিচে যায় । কিন্তু তাদের কথা না ভেবেই কোলিয়ারির সেফটি অফিসার গৌতম সাহার নির্দেশে কোলিয়ারির বয়লার সাফাই করা হয় বলে অভিযোগ। কোলিয়ারির শ্রমিক সংগঠনের নেতা গৌতম মণ্ডলের অভিযোগ সেফটি অফিসারের সিদ্ধান্তের জন্যই এই সমস্যা তৈরি হয়েছিল । এর ঘটনার জেরে সকাল থেকেই খনির কাজ বন্ধ হয়ে যায়, ব্যাহত হয় উৎপাদনও।

কোলিয়ারির শ্রমিক সংগঠনের নেতা গৌতম মণ্ডলের অভিযোগ সেফটি অফিসারের সিদ্ধান্তের জন্যই এই সমস্যা তৈরি হয়েছিল । ডুলে মেরামতির কারণে বয়লারে স্টিম না থাকার কারণে কোলিয়ারির ডুলি বন্ধ হয়ে যায় । ফলে খনির নিচে ৭০ জন শ্রমিক আটকে পড়েন । যাদের সকাল সাতটায় খনির ওপরে উঠে আসার কথা ছিল । নতুন করে কোলিয়ারির বয়লার স্টিম করে চার ঘন্টা পরে শ্রমিকদের খনিগর্ভ থেকে উপরে ওঠানো হয় । এর ঘটনার জেরে সকাল থেকেই খনির কাজ বন্ধ হয়ে যায়, ব্যাহত হয় উৎপাদনও।

First published: 03:50:27 PM Nov 03, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर