দিঘায় মৎস্যজীবীদের জালে ধরা পড়ল বিশাল আকৃতির চিলশঙ্কর মাছ, ওজন ৬০০ কেজি !

দিঘায় মৎস্যজীবীদের জালে ধরা পড়ল বিশাল আকৃতির চিলশঙ্কর মাছ, ওজন ৬০০ কেজি !

মাছটিকে এদিন নিলামে বিক্রি করা হয়েছে।

  • Share this:

#দিঘা: মৎস্যজীবীদের জালে ধরা পড়েছে বৃহৎ আকৃতির এক চিলশঙ্কর মাছ। যার ওজন প্রায় ৬০০ কেজি ! যা এর আগে কখনও মৎস্যজীবীদের জালে ধরা পড়েনি বলেই দাবি করছেন স্থানীয়রা। গভীর সমুদ্রে জালটিকে টেনে তোলার সময় রীতিমতো হিমশিম খেতে হয় মৎস্যজীবীদের। আজ, সোমবার মাছটি আনা হয় দিঘা মোহনার মাছের বাজারে।

মাছটিকে এদিন নিলামে বিক্রি করা হয়েছে। মৎস্যজীবীরা জানিয়েছেন, চিলশঙ্কর মাছ সাধারণ বাজারে খাওয়ার জন্য বিক্রি  হয়। তবে এতবড় মাছ বাজারে আসার আগাম খবর পেয়ে ব্যাপক উৎসাহ ছিল ব্যবসায়ী থেকে অন্যান্য মৎস্যজীবীদের মধ্যেও।মৎস্যজীবিদের সূত্রে জানা গিয়েছে, রবিবার কাঁথির শৌলায় আলআমিন-৩ নামের ট্রলারের মৎস্যজীবীদের জালে এই বিশালাকার মাছটি ধরা পড়ে।

এর আগে এতো বড় চিল শঙ্কর মাছ দিঘা মোহানার বাজারে ওঠেনি বলে দাবি করেন মৎস্যজীবীরা। মাছটি এদিন কিনে নিয়েছেন রবীন্দ্রনাথ শ্যামল নামের স্থানীয় এক মাছের ব্যবসায়ী।ভারতের বাজারের পাশাপাশি বিদেশের বাজারেও এই মাছের চাহিদা রয়েছে বলে মৎস্যজীবীরা জানিয়েছেন।

এদিন মাছটি দিঘা মোহনা বাজারে আসার আগাম খবর পেয়ে অনেক পর্যটক থেকে ব্যবসায়ীরা সেটি দেখার জন্য অপেক্ষা করছিলেন। একটি গাড়িতে করে মাছটিকে বাজারে নিয়ে আসার পরেই সেটির ছবি তুলতে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। সবার উৎসাহ ছিল চোখে পড়ার মতো। এতবড় মাছ আর সেলফি তোলার ভিড় জমবে না, তা হয় নাকি। মাছটি আড়তে আসার সাথে সাথেই সেলফি  তোলার হিড়িক পড়ে যায়।

Sujit Bhowmik

First published: March 2, 2020, 10:14 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर