corona virus btn
corona virus btn
Loading

একদিনে আক্রান্ত ৫৮, পূর্ব বর্ধমানে ১৩০০ কাছাকাছি আক্রান্তের সংখ্যা

একদিনে আক্রান্ত ৫৮, পূর্ব বর্ধমানে ১৩০০ কাছাকাছি আক্রান্তের সংখ্যা

পূর্ব বর্ধমান জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এবার এই জেলায় ১৩০০ গণ্ডি পার করতে চলেছে আক্রান্তের সংখ্যা।

  • Share this:

#বর্ধমান: ফের একদিনে আটান্ন জন করোনা আক্রান্ত হলেন পূর্ব বর্ধমান জেলায়। তার মধ্যে বেশিরভাগ আক্রান্ত শহর এলাকার বাসিন্দা হওয়ায় উদ্বেগ বেড়েই চলেছে। করোনার সংক্রমণে লাগাম লাগানো না যাওয়ায় চিন্তিত জেলা প্রশাসন। অন্যদিকে, রাজ্য স্বাস্থ্য দপ্তর এই জেলায় পরীক্ষা বাড়ানোর নির্দেশ দিয়েছে। প্রতিদিন গড়ে এক হাজার নমুনা পরীক্ষার নির্দেশ দিয়েছে রাজ্য। পরীক্ষা বাড়ার সঙ্গে সঙ্গে আক্রান্তের সংখ্যা বাড়বে বলেই মনে করছে জেলা প্রশাসন। ইতিমধ্যেই ব্লক স্তরে অ্যান্টিজেন টেস্ট শুরু হয়েছে। জেলা প্রশাসনের এক আধিকারিক জানান, বাসিন্দাদের যথাসম্ভব ঘরে থাকতে মাইকে প্রচার চালানো হলেও এখনও সচেতনতার অভাব দেখা যাচ্ছে। এই মুহূর্তে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল না করা গেলে সংক্রমণ আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে।

পূর্ব বর্ধমান জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এবার এই জেলায় ১৩০০ গণ্ডি পার করতে চলেছে আক্রান্তের সংখ্যা। এদিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় এক হাজার দুশো চুরাশি জন পুরুষ মহিলা করোনা আক্রান্ত হয়েছেন। তবে তাদের মধ্যে বেশিরভাগই ইতিমধ্যেই চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এদিন পর্যন্ত নশো উনত্রিশ জন করোনা আক্রান্ত চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে। বর্তমানে এই জেলায় তিনশো ঊনচল্লিশ জন করোনা আক্রান্ত চিকিৎসাধীন রয়েছেন। এদিন পর্যন্ত এই জেলায় উনত্রিশ জনের মৃত্যু হয়েছে।

গত  ২৪ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলায় নতুন করে করোনাআক্রান্ত হয়েছেন আটান্ন জন। তাদের মধ্যে ছাব্বিশ জনই শহর এলাকার বাসিন্দা। বর্ধমান শহরে নতুন করে তেইশ জন আক্রান্ত হয়েছেন। কাটোয়া শহরে আক্রান্ত হয়েছেন দুজন। মেমারি শহরে একজন করোনা পজিটিভ হয়েছে এছাড়াও বর্ধমান শহর লাগোয়া বর্ধমান এক নম্বর ব্লকে তিনজন, বর্ধমান দু'নম্বর ব্লকে একজন করোনা আক্রান্ত হয়েছেন। কেতুগ্রাম এক নম্বর ব্লকে নতুন করে চারজনের করোনার সংক্রমণ মিলেছে। খণ্ডঘোষ, মঙ্গলকোট, গলসি এক নম্বর  ব্লক, মেমারি এক নম্বর ব্লকে তিনজন করে করোনা আক্রান্ত হয়েছেন। কালনা এক নম্বর ব্লকে করোনা  আক্রান্ত হয়েছেন দুজন। এছাড়া আউশগ্রাম দু'নম্বর ব্লক, বর্ধমান দু'নম্বর ব্লক, ভাতার, কা না দু'নম্বর ব্লক, কাটোয়া এক নম্বর ব্লক, পূর্বস্থলী দু'নম্বর ব্লক, রায়না এক নম্বর ব্লক ও মেমারি দু'নম্বর ব্লকে একজন করে করোনাআক্রান্ত হয়েছেন।

Published by: Dolon Chattopadhyay
First published: August 8, 2020, 2:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर