কেরলে কাজে গিয়ে আটকে খেজুরির ৫৫ শ্রমিক, দু'মাস বেতন না পাওয়ার অভিযোগ

দুমাস বেতন না পেয়ে কার্যত ঘরবন্দি খেজুরির ৫৫ জন শ্রমিক। বারবার গ্লাভস কোম্পানির আধিকারিকদের জানিয়েও কোনও লাভ হয়নি।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 29, 2019 12:00 AM IST
কেরলে কাজে গিয়ে আটকে খেজুরির ৫৫ শ্রমিক, দু'মাস বেতন না পাওয়ার অভিযোগ
কেরলে আটকে খেজুরির প্রায় ৫৫ শ্রমিক
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 29, 2019 12:00 AM IST

#পূর্ব মেদিনীপুর: কেরলে কাজে গিয়ে আটকে খেজুরির ৫৫ জন শ্রমিক। দুমাস ধরে নেই বেতন। জমানো শেষ সম্বল টুকুও নিঃশেষ। আর্থিক সমস্যায় তাই বাড়িও ফিরতে পারছেন না তাঁরা। সহযোগিতা করছে না স্থানীয় পালামারগাটোলি থানাও। বাধ্য হয়েই তাই রাজ্য প্রশাসনরে কাছে আটক শ্রমিকদের ফিরিয়ে আনার আর্জি জানাচ্ছে তাদের পরিবার।

দিন আনি দিন খাই পরিবার। সেই পরিবারের মুখেই হাসি ফোটাতে ভিনরাজ্য কেরলে কাজে গিয়েছিলেন ৫৫ জন শ্রমিক। কেরলের কোট্টায়াম জেলার একটি মেডিক্যাল গ্লাভস কোম্পানিতে মেলে কাজ। কিন্তু মাস গড়ালেও মেলেনি বেতন। এদিকে পথের খরচের জন্য বাড়ি থেকে নিয়ে যাওয়া সম্বলটুকুও শেষ।

দুমাস বেতন না পেয়ে কার্যত ঘরবন্দি খেজুরির ৫৫ জন শ্রমিক। বারবার গ্লাভস কোম্পানির আধিকারিকদের জানিয়েও কোনও লাভ হয়নি। অভিযোগ, কেরলের কোট্টায়াম পালামারগাটোলি থানায় কোম্পানির বিরুদ্ধে অভিযোগ জানাতে গিয়েও মেলেনি সুরাহা। সমস্যার সমাধান চেয়ে থানার সামনে বসে বিক্ষোভও দেখান শ্রমিকরা।

ঘরের একমাত্র রোজগেরে ছেলে ভিনরাজ্যে গিয়ে বিপাকে। ফলে টাকা পাঠানো বন্ধ। খেজুরির শ্রমিকদের পরিবারেও তাই হাড়ি চড়ছে না। ঘরের ছেলে কাজে গিয়ে টাকা না পাঠানোয় চরম সমস্যায় পড়েছেন খেজুরিতে শ্রমিকদের পরিবার।

প্রশাসনের কাছে শ্রমিকদের পরিবারদের আর্জি ঘরের ছেলেদের ঘরে ফেরানোর ব্যবস্থা করুক সরকার।

Loading...

First published: 12:00:10 AM Aug 29, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर