দক্ষিণবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

খেজুরির অনুকূল ঠাকুরের আশ্রমে সাড়ম্বরে পালিত হচ্ছে ৫২ তম বসন্ত উৎসব

খেজুরির অনুকূল ঠাকুরের আশ্রমে সাড়ম্বরে পালিত হচ্ছে ৫২ তম বসন্ত উৎসব

বঙ্গোপসাগরের মোহনায় অবস্থিত এই আশ্রমে ৫১বছর ধরে এই উৎসব চলে আসছে। প্রত্যেকে বছর পয়লা ফাল্গুনে এই উৎসব শুরু হয়।

  • Share this:

SUJIT BHOWMIK 

#খেজুরি: খেজুরির অনুকূল ঠাকুরের আশ্রমে মুখ্যমন্ত্রীর বার্তা পৌঁছে দিলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী।  শুক্রবার সন্ধ্যায় খেজুরি বন্দর সৎসঙ্গ আশ্রমে অনুকূল ঠাকুরের ৫২তম বসন্ত উৎসবে যোগ দিয়ে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পাঠ করেন তিনি। এরপর তিনি ভক্তদের সঙ্গে নাম সংকীর্তনেও যোগ দেন। পাশাপাশি আশ্রমের  রাস্তাঘাট, আবাসিক হোস্টেল, পানীয় জলের ব্যবস্থা সহ বিভিন্ন পরিকাঠামোগত উন্নয়নের আশ্বাস দেন। শেষে আশ্রম সংলগ্ন খেজুরী হেরিটেজ পার্ক ঘুরে দেখেন।উল্লেখ্য, বিধানসভা অধিবেশন চলার কারণে মুখ্যমন্ত্রী আসতে পারবেন না।তাই খেজুরির এই অনুকূল উৎসবে পরিবহন মন্ত্রী থাকবেন বলে জানিয়ে দিয়েছিলেন তিনি।

শুক্রবার বিধানসভায় আলোচনায় অংশ নেন মন্ত্রী। এরপর তিনি আশ্রমের অনুষ্ঠানে যোগ দেন। শুক্রবার সকাল থেকে শুরু হওয়া এই বসন্ত উৎসব চলবে আগামী তিনদিন ধরে। বঙ্গোপসাগরের মোহনায় অবস্থিত এই আশ্রমে ৫১বছর ধরে এই উৎসব চলে আসছে। প্রত্যেকে বছর পয়লা ফাল্গুনে এই উৎসব শুরু হয়। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে সৎসঙ্গীরা হাজির হন এই উৎসবে। আশ্রমে গেস্ট হাউস না থাকায় সমস্যায় পড়েন পূর্ণার্থীরা। এছাড়াও এই আশ্রমে অবৈতনিক স্কুল বন্ধ হয়ে রয়েছে। সেটা নতুন করে চালু করতে চান আশ্রমিকরা ।

এদিনের অনুষ্ঠানে মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন খেজুরীর বিধায়ক রণজিৎ মণ্ডল, প্রাক্তন বিধায়ক  রামচন্দ্র মণ্ডল, শান্তিরাম দাস, মেঘনাদ মণ্ডল সহ বিশিষ্টজনেরা। সমগ্র অনুষ্ঠানটি পৌরহিত্য করেন আশ্রমের অধ্যক্ষ দীপঙ্কর মন্ডল।

Published by: Simli Raha
First published: February 15, 2020, 8:13 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर