corona virus btn
corona virus btn
Loading

পূর্ব বর্ধমান জেলায় বাজ পড়ে মৃত ৫, এলাকায় শোকের ছায়া

পূর্ব বর্ধমান জেলায় বাজ পড়ে মৃত ৫, এলাকায় শোকের ছায়া

সোমবার বিকেল থেকে সন্ধের মধ্যে জেলার বিস্তীর্ণ অংশে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হয়। ব্যাপকভাবে বাজ পড়ায় এই মৃত্যুর ঘটনা ঘটেছে।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় বাজ পড়ে মৃত্যু হল পাঁচ জনের। আহত হয়েছেন আরও তিন জন। পৃথক পৃথক ঘটনায় মৃত্যু হয়েছে ওই পাঁচ জনের। পূর্ব বর্ধমানের গলসিতে মারা গিয়েছেন তিন জন। খণ্ডঘোষ ও পূর্বস্থলীতে আরও  দুজনের মৃত্যু হয়েছে। সোমবার বিকেল থেকে সন্ধের মধ্যে জেলার বিস্তীর্ণ অংশে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হয়। ব্যাপকভাবে বাজ পড়ায় এই মৃত্যুর ঘটনা ঘটেছে। অধিকাংশ ক্ষেত্রেই মৃত ও আহতরা কৃষি কাজে ব্যস্ত ছিলেন।

পূর্ব বর্ধমান জেলা জুড়ে এখন ধান রোয়ার মরশুম চলছে। পর্যাপ্ত বৃষ্টি মিলতেই ধানের বীজতলা ভেঙে এখন ধান রোয়ার কাজ শুরু হয়ে গিয়েছে জোরকদমে।   গলসির বাহিরঘন্ন্যা গ্রামে ধান রোয়ার কাজ করার সময় বাজ পড়ে মৃত্যু হয় আমেরুল খলিফা নামে এক যুবকের। তিনি বীরভূম জেলার বাসিন্দা। ধান রোয়ার কাজ করতে গলসিতে এসেছিলেন। ঘটনার পর অন্যান্য কৃষি শ্রমিকরা তাঁকে মাঠে পড়ে থাকতে দেখেন।গ্রামবাসীরা স্হানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। বাজ পড়ে গলসির বাবলা গ্রামে মোসলেম চৌধুরি নামে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। তিনি নিজের জমিতে ধান রোয়ার কাজ করছিলেন। একইভাবে গলসির অনুরাগপুর গ্রামে বাবুল মেটে নামে মাঝ বয়সী এক ব্যক্তি বজ্রপাতে মারা যান। তিনিও মাঠে কাজ করছিলেন। বাজ পড়ে তিন তিন জনের মৃত্যুতে গলসি জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

অন্যদিকে খণ্ডঘোষের দুবরাজহাট গ্রামে বাজ পড়ে মৃত্যু হয় সীমা বাগ নামে এক মহিলার। তিনি পরিবারের অন্যান্যদের সঙ্গে মাঠে কাজ করছিলেন। এই ঘটনায় তাঁর পরিবারের আরও দুজন আহত হন। তাঁদের চিকিৎসার জন্য বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পূর্বস্থলীর বড় কোবলা গ্রামেও বাজ পড়ে এক মৎস্য জীবীর মৃত্যু হয়েছে। তাঁর নাম বরুণ প্রামানিক। তিনি বাঁশদহ বিলে মাছ ধরতে গিয়েছিলেন। সেই সময় বাজ পড়লে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

Published by: Dolon Chattopadhyay
First published: July 28, 2020, 12:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर