corona virus btn
corona virus btn
Loading

বেড়েই চলেছে সংক্রমণ! পূর্ব বর্ধমানে নতুন করে আক্রান্ত ৪৫ জন, মৃত ৩

বেড়েই চলেছে সংক্রমণ! পূর্ব বর্ধমানে নতুন করে আক্রান্ত ৪৫ জন, মৃত ৩

জেলা স্বাস্থ্য দফতর অবশ্য জানিয়েছে, করোনা আক্রান্তদের সংস্পর্শে আসাদের তালিকা তৈরি ও তাদের ওপর নজরদারির জন্য বিশেষ সেল গঠন করা হয়েছে।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় ফের এক লাফে অনেকটাই বাড়লো করোনা আক্রান্তের সংখ্যা। গত চব্বিশ ঘন্টায় এই জেলায় নতুন করে পঁয়তাল্লিশ জন করোনা আক্রান্ত হয়েছেন। প্রতিদিনই প্রচুর সংখ্যক করোনার সংক্রমণ গোষ্ঠী সংক্রমণে ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছেন অনেকেই। এছাড়াও প্রায় প্রতিটি ব্লকেই অনেকের দেহেই করোনার উপসর্গ দেখা দিয়েছে। জ্বর সর্দি কাশি শ্বাসকষ্টে আক্রান্তরা বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল সহ জেলার  বিভিন্ন সরকারি  হাসপাতালে লালারসের নমুনা পরীক্ষার জন্য জমা দিচ্ছেন। আক্রান্তদের সংস্পর্শে আসা পুরুষ মহিলাদের চিহ্নিত করে তাদের আলাদা করে আইসোলেশন রাখার কাজে গাফিলতির কারণেই সংক্রমণ বেড়ে চলেছে বলেও অভিযোগ উঠছে।

জেলা স্বাস্থ্য দফতর অবশ্য  জানিয়েছে, করোনা আক্রান্তদের সংস্পর্শে আসাদের তালিকা তৈরি ও তাদের ওপর নজরদারির জন্য বিশেষ সেল গঠন করা হয়েছে। আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী ও পুলিশ একসঙ্গে তথ্য সংগ্রহ করছে। পূর্ব বর্ধমান জেলায় এদিন পর্যন্ত মোট ছশো ষাট জন পুরুষ মহিলা করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে তিনশো বিরাশি জন চিকিৎসার পর ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। করোনা আক্রান্ত হয়ে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন দুশো চৌষট্টি জন। তারা বর্ধমানের করোনা হাসপাতাল, সেফ হোম ও হোম আইসোলেশনে রয়েছেন। গত চব্বিশ ঘন্টায় নতুন করে তিন জনের মৃত্যু হয়েছে। কাটোয়ায় মৃত্যু হয়েছে একজনের। মন্তেশ্বরে এক করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। অন্য জন বর্ধমানের বাসিন্দা।

নতুন করে আক্রান্ত  ৪৫ জনের মধ্যে বর্ধমান শহর এলাকায় ছ জন বাসিন্দা রয়েছেন। গলসি এক নম্বর ব্লকে আক্রান্ত হয়েছেন আট জন। একসঙ্গে একদিনে এতোজন আক্রান্ত হওয়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কেতুগ্রাম দু নম্বর ব্লকে নতুন করে পাঁচ  জন আক্রান্ত হয়েছেন। জেলায় গত চব্বিশ  ঘন্টায় নতুন করে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন মন্তেশ্বর ব্লকে। এই ব্লকে একদিনে ন জন আক্রান্ত হওয়ায় চিন্তিত জেলা প্রশাসন। এ ছাড়াও ভাতার, দাঁইহাট, বর্ধমান এক নম্বর ব্লক, কাটোয়া এক নম্বর ব্লক, কাটোয়ার দু'নম্বর ব্লক, পূর্বস্থলী দু'নম্বর ব্লকে একজন করে করোনা আক্রান্তের হদিশ মিলেছে। মঙ্গলকোট ব্লক, কেতুগ্রাম এক নম্বর ব্লক, গলসি দু'নম্বর ব্লক ও কাটোয়া শহরে দুজন করে বাসিন্দা করোনা আক্রান্ত হয়েছেন। মেমারি এক নম্বর ব্লকে আক্রান্ত হয়েছেন তিনজন।

Published by: Dolon Chattopadhyay
First published: July 28, 2020, 12:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर