Home /News /south-bengal /

Digha: বর্ষবরণে দিঘায় কড়া পুলিশ-প্রশাসন! করোনাবিধি লঙ্ঘন ও মাত্রাতিরিক্ত মদ্যপানে গ্রেফতার ৪০

Digha: বর্ষবরণে দিঘায় কড়া পুলিশ-প্রশাসন! করোনাবিধি লঙ্ঘন ও মাত্রাতিরিক্ত মদ্যপানে গ্রেফতার ৪০

করোনা বিধি লঙ্ঘন এবং মদ খেয়ে মাতলামি আর দৌরাত্ম্যের অভিযোগে দিঘা থানা ২৫ জনকে এবং দিঘা মোহনা থানা ১৫ জনকে গ্রেফতার করেছে

  • Share this:

#দিঘা: বর্ষবরণে দিঘায় পর্যটকের ঢল নেমেছে! তবে সদা সতর্ক প্রশাসন! নিয়মের এতটুকু এদিক-ওদিক হলেই পদক্ষেপ করা হচ্ছে, নেওয়া হচ্ছে কড়া ব্যবস্থা! ৩১ ডিসেম্বর, চলতি বছরের শেষ দিন দিঘা মেতেছে আনন্দ-উল্লাসে! দিঘায় এখনও পর্যন্ত গ্রেফতার মোট ৪০ জন! করোনা বিধি লঙ্ঘন এবং মদ খেয়ে সি-বিচ জুড়ে মাতলামোর অভিযোগে আজ, এখনও পর্যন্ত ৪০জন পর্যটককে গ্রেফতার করেছে পুলিশ। ২০২১১-এর শেষ দিনে দিঘা জুড়ে চলছে পুলিশের ব্যাপক ধড়-পাকড়। শেষ খবর পাওয়া পর্যন্ত দিঘার দুই থানার পুলিশ চল্লিশ জনকে গ্রেফতার করেছে। দিঘা থানা ও দিঘা মোহনা থানার পুলিশ পৃথক-পৃথক অভিযান চালিয়ে গ্রেফতার করেছে ৪০ জনকে। করোনা বিধি লঙ্ঘন এবং মদ খেয়ে মাতলামি আর দৌরাত্ম্যের অভিযোগে দিঘা থানা ২৫ জনকে এবং দিঘা মোহনা থানা ১৫ জনকে গ্রেফতার করেছে। ধড়-পাকড় লাগাতার চলবে বলে পুলিশ প্রশাসনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: করুণ পরিণতি... ১ মাসের শিশুকন্যা ও দুই ছেলেকে নিয়ে নদীতে ঝাঁপ দিলেন মা

দিঘা জুড়ে একটানা নাকা-চেকিং চলবে। করোনা সচেতনতার লক্ষ্যে দিঘার সৈকত এবং রাস্তায় মাস্কহীন পর্যটকদের ওপর নজরদারিও চলবে, এমনটাই জানিয়ে দিলেন পুর্ব মেদিনীপুরের জেলাশাসক পুর্নেন্দু মাজী। ইতিমধ্যেই দিঘা ও ওড়িশা সীমানায় নাকাচেকিং এবং সৈকত শহরের হোটেলে-হোটেলে পুলিশি ধড়-পাকড় শুরু হয়েছে। পুরনো বছরকে বিদায় এবং নতুন ইংরেজি বছরকে স্বাগত জানাতে দিঘায় যখন পর্যটকদের ঢল নেমেছে, কাজেই পুলিশি নজরদারির ব্যবস্থাতেও কড়াকড়ি করা হয়েছে।

আরও পড়ুন:মিলল পায়ের ছাপ, কুলতলির পর এবার গোসাবায় ঢুকল বাঘ?

বর্ষ বিদায় ও নতুন বর্ষকে স্বগত জানাতে রাজ্যের অন্যতম পর্যটন কেন্দ্র দিঘায় পর্যটকদের ভীড়। কোভিড-বিধি কঠোর ভাবে মানতে জেলা পুলিশের পক্ষ থেকে মাইকিং চলছে। মাস্ক না পরে দিঘায় ঘোরাফেরা করলেই ব্যবস্থা নিচ্ছে পুলিশ। আসলে একদিকে নতুন বছরের আনন্দ, অন্যদিকে চোখ রাঙাচ্ছে করোনার বাড়বাড়ন্ত। তাই বর্ষবরণের আনন্দেও জারি নানা নিষেধাজ্ঞা, সদা সতর্ক প্রশাসন। পুর্ব মেদিনীপুরের জেলাশাসক পুর্নেন্দু মাজী জানিয়ে দিয়েছেন, দিঘায় কোনওরকম নিয়ম শিথিলতার জায়গা নেই।

নিষেধাজ্ঞা জারির মধ্যেই নতুন বছরে দিঘায় আগত পর্যটকদের মন মুগ্ধ করতে সৈকত সুন্দরী দিঘা কার্যত নিজেকে উজাড় করে দিচ্ছে। বড়দিন থেকেই দিঘা পর্যটকে পরিপূর্ণ। অধিকাংশ হোটেল সম্পূর্ণ বুকড। এরই মধ্যে যাতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়তে না পারে সে জন্য সমস্ত রকম সর্তকতা নেওয়া হয়েছে হোটেলগুলির তরফে। মাস্ক এবং স্যানিটাইজারের পাশাপাশি কোভিড টেস্ট বাধ্যতামূলক। নতুন বছরের আগমনী বার্তায় ওল্ড দিঘা সৈকতাবাস লাগোয়া বিশ্ববাংলা উদ্যান, ব্লু ভিউ ঘাট সংলগ্ন দ্বিতীয় বিশ্ব বাংলা উদ্যান-সহ গোটা দিঘাই এখন রঙিন আলোর মালায় সেজে উঠেছে।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Digha

পরবর্তী খবর