দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

অনেকদিন পর জুটল ডাক্তার! চিকিৎসা পেল ৩৫০ জন

অনেকদিন পর জুটল ডাক্তার! চিকিৎসা পেল ৩৫০ জন

করোনার জেরে ওদের কষ্ট ছিল, আমফানের পরে শুধুই হাহাকার।

  • Share this:

#কুলতলি: একটা ঝড় কি হতে পারে আবার বুঝলো ওরা, আয়লা যে বাড়িগুলোকে রক্ষা করেছিল আমফানের তান্ডবের কাছে হার স্বীকার করেছে। এখন কুলতলির চারপাশে শুধুই জল আর জল। মানুষের আনাগোনা আছে তবে তারা কেউ ভাল নেই। একটি নতুন দিন তাদের কাছে আনে না কোনও নতুন খবর। শুরু একটাই কথা আর কতদিন?

করোনার জেরে ওদের কষ্ট ছিল, আমফানের পরে শুধুই হাহাকার। অনেকের শরীর খারাপ, অনেকের খাবার নেই, অনেকের পরে থাকার জায়গা নেই। বুধবার ওদের মুখে ফুটল হাসি। একটু স্বস্তির ছাপ। কলকাতা থেকে গেলেন ১০ জন চিকিৎসক। শুধুই যে তারা গেলেন আর দেখলেন তা নয়, টিম প্রটেক্ট দ্যা ওয়ারিয়র্স গিয়ে বিলি করল ত্রান। চাল, ডাল, বিস্কুট, মুড়ির সঙ্গে বেশ কিছু পোশাকও দেওয়া হল কুলতলির ওই মানুষগুলোকে।

প্রায় ১৫০ জনকে জামাকাপড় ও খাবার দেওয়া পরে চিকিৎসক টিমের চোখে পড়ল এক করুণ দৃশ্য। অনেকেই অসুস্থ, ডাইরিয়া, চর্ম রোগ, জ্বর, সর্দি, কাশি অনেকের। ওদের শরীর খারাপ দেখে পেশাদার চিকিৎসকরা নিজের রোজের কাজেই নামলেন। নিজেদের গাড়িতে থাকা ওষুধ দিয়েই চলল চিকিৎসা। ওদের মধ্যে থাকা অনেকেরই শরীর খারাপ দেখে প্রটেক্ট দ্যা ওয়ারিয়র্সের সদস্যরা জানালেন যে কোনও বিষয়ে তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন তারা। সকালে শুকিয়ে থাকা যে মুখ দেখেছিল চিকিৎসকরা, অপরিচিত চিকিৎসকরা ওই মানুষগুলোর পাশে দাঁড়াতে হাসি অনেকটাই চওড়া হল ওদের। চিকিৎসক শুদ্ধসত্ত্ব চট্টোপাধ্যায় জানান, ওদের কাছে শুরু বুধবারই নয়, আবার যেতে হবে । প্রায় ৩৫০ জনের চিকিৎসার ব্যবস্থা করল প্রটেক্ট দ্যা ওয়ারিয়র্স।

Published by: Dolon Chattopadhyay
First published: June 3, 2020, 9:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर