নির্বাচনের আগে জেলা পুলিশে ব্যাপক রদবদল, বীরভূমের ৩২ আধিকারিকের বদলির নির্দেশ

নির্বাচনের আগে জেলা পুলিশে ব্যাপক রদবদল, বীরভূমের ৩২ আধিকারিকের বদলির নির্দেশ
বীরভূম জেলা জুড়ে নির্বাচনের আগে ইন্টার ডিস্ট্রিক্ট ৩২ পুলিশ অফিসারের রদবদল, যার মধ্যে ২২ জন রয়েছেন বিভিন্ন ওসি পদমর্যাদার অফিসাররা।

বীরভূম জেলা জুড়ে নির্বাচনের আগে ইন্টার ডিস্ট্রিক্ট ৩২ পুলিশ অফিসারের রদবদল, যার মধ্যে ২২ জন রয়েছেন বিভিন্ন ওসি পদমর্যাদার অফিসাররা।

  • Share this:

#সিউড়ি: বীরভূম জেলা জুড়ে নির্বাচনের আগে ইন্টার ডিস্ট্রিক্ট ৩২ পুলিশ অফিসারের রদবদল, যার মধ্যে ২২ জন রয়েছেন বিভিন্ন ওসি পদমর্যাদার অফিসাররা। বিভিন্ন থানার ওসিদের যেমন রদ বদল করা হয়েছে। বদল করা হয়েছে বিভিন্ন থানার ট্রাফিক ওসিদেরও। ওই সমস্ত পুলিশ অফিসারদের নির্দেশ দেওয়া হয়েছে তাড়াতাড়ি যোগদান করে নিজেদের দায়িত্ব বুঝে নেওয়ার। ভোটের আগে বীরভূম জেলার জেলার ৩২ পুলিশ অফিসারের ইন্টার ডিস্ট্রিক্ট রদবদল বিধানসভা ভোটের আর আর হাতে মাত্র কয়েকটাদিন। ভোটের দিন ঘোষনা হবে আর কয়েকদিন পরেই,  এরই মধ্যে বীরভূম জেলা পুলিশে ব্যাপক রদবদল করা হল।

বীরভূম জেলার বিভিন্ন থানার পুলিশ অফিসারদের পোস্টিংয়ের ক্ষেত্রে এই রদবদল করা হয়েছে। রবিবার জেলার বিভিন্ন থানার পুলিশ অফিসারদের এই রদবদল সম্পর্কে জেলা পুলিশ সুপার একটি নির্দেশিকা জারি করেন। যে নির্দেশিকায় দেখা যাচ্ছে ৩২ জন পুলিশ অফিসারের পোস্টিং রদবদল করা হয়েছে। এইসকল ৩২ জন পুলিশ অফিসারের রদবদল জেলার প্রায় প্রতিটি থানার ক্ষেত্রেই লক্ষ্য করা গিয়েছে।নির্দেশিকা অনুযায়ী লক্ষ্য করা গিয়েছে পাঁড়ুই থানার ওসি এসআই তরুণ চট্টরাজকে পাঠানো হচ্ছে তারাপীঠ পুলিশ স্টেশনে। মহম্মদবাজার থানার ওসি এসআই শেখ মহম্মদ আলিকে পাঠানো হচ্ছে নলহাটি থানায়। নলহাটি থানার ওসি এসআই দেবব্রত সিনহাকে পাঠানো হচ্ছে দুবরাজপুরে। ইলামবাজার থানার ওসি এসআই তাপাই বিশ্বাসকে পাঠানো হচ্ছে মহম্মদ বাজার থানায়। মাড়গ্রাম থানার ওসি এসআই সঞ্চয়ন বন্দ্যোপাধ্যায়কে পাঠানো হচ্ছে লোকপুরে।

এছাড়াও তালিকায় রয়েছেন আহমেদপুর ফাঁড়ির ওসি এসআই টুবাই ভৌমিক, যাকে পাঠানো হচ্ছে রামপুরহাট থানায়। শান্তিনিকেতন থানার ওসি এলএসআই কস্তুরী মুখোপাধ্যায়কে পাঠানো হচ্ছে চন্দ্রপুর থানায়। নানুর থানার ওসি এসআই মনোজ সিংহ যাচ্ছেন সাঁইথিয়ায। রামপুরহাট থানার ওসি এসআই নীল রতন ঘোষ পোস্টিং পাচ্ছেন ডিআইবি, বীরভূম। পাশাপাশি রয়েছে আরও একাধিক থানার অফিসারদের রদবদলের তালিকা। পুলিশি এই রদবদল সম্পর্কে বীরভূম জেলা পুলিশ সুপার শ্যাম সিং জানিয়েছেন, সরকারি রুটিন অনুযায়ী এই রদবদল।


 Supratim Das

Published by:Shubhagata Dey
First published: