গোঘাট থেকে বিহার যাওয়ার পথে আটক ৩১ পরিযায়ী শ্রমিক

মাস পাঁচেক আগে বিহারে বেগুসরাই,খাগারিয়া এলাকা থেকে ৩১ জন বাসিন্দা কেউ দিন মজুর কেউ আবার মুটেমজদূরের কাজ করতে গোহাটি গিয়েছিলেন।

মাস পাঁচেক আগে বিহারে বেগুসরাই,খাগারিয়া এলাকা থেকে ৩১ জন বাসিন্দা কেউ দিন মজুর কেউ আবার মুটেমজদূরের কাজ করতে গোহাটি গিয়েছিলেন।

  • Share this:

গোহাট থেকে বিহারের খাগারিয়া,বেগুসরাই যাবার সময় ৩১ জন শ্রমিককে আটক করল ইসলামপুর থানার পুলিশ।স্বাস্থ্য পরীক্ষার পর তাদের বিহারের উদ্দেশ্যে রওনা করিয়ে দেয়।

মাস পাঁচেক আগে বিহারে বেগুসরাই,খাগারিয়া এলাকা থেকে ৩১ জন বাসিন্দা কেউ দিন মজুর কেউ আবার মুটেমজদূরের কাজ করতে গোহাটি গিয়েছিলেন।সেখানে ভালভাবেই তাদের দিন কাটছিল।আচমকা সারা বিশ্বে করোনা ভাইরাসের থাবা বসানোয় সারা ভারতবর্ষ জুড়ে চলছে লকডাউন।এই লকডাউনের কারন মানুষ ঘর থেকে বের হচ্ছেন না।দোকানপাট বন্ধ।কর্মহীন হয়ে পড়েছে এই সমস্ত শ্রমিকরা।

গৃহবন্দী হয়ে রয়েছেন। ফলে তাদের উপার্জিত অর্থ প্রায় শেষ।এবার মরনকে হাতিয়ার করেই গোহাটি থেকে পায়ে হেটে বিহারের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন।পন্যবাহি লড়ি পন্য নামিয়ে ফিরে যাবার সময় তাদের সামান্য কিছু ভাড়ায় তুলে নিয়েছিল।কোথায় লড়িতে কোথায় আবার পায়ে হেটে বিহারের উদ্দেশ্যে রওনা হয়েছে।একা

ধিক জায়গায় পুলিশ তাদের আটক করে স্বাস্থ্য পরীক্ষা করে ছেড়ে দিয়েছে। উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরে ৩১ নম্বর জাতীয় সড়ক দিনে যাত্রীবোঝাই লড়ি যাবার সময় পুলিশ লড়িটিকে আটক করে।লড়িতে থাকা ৩১ জনকে লনামিয়ে ইসলামপুরে স্বাস্থ্য পরীক্ষা করানো হয়।স্বাস্থ্য পরীক্ষার তাদের বিহারের উদ্দেশ্যে রওনা করিয়ে দেয়।ইসলামপুরের পাশেই রয়েছে কিষানগঞ্জ জেলা।

তাই পুলিশ তাদের আটক না করে বিহারে পাঠিয়ে দেয়।পায়ে হেটেই তারা বিহারের উদ্দেশ্যে রওনা করেন।ইসলামপুর থেকে কিষানগঞ্জের দূরত্ব মাত্র ৩৫ কিলোমিটার। কিষানগঞ্জ বেগুসরাই এবং খাগারিয়া প্রায়  এক থেকে দেড় শো কিলোমিটার।

Published by:Arindam Gupta
First published: