• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • সিউড়িতে বিনামূল্যে হৃদরোগ সংক্রান্ত চিকিৎসা শিবিরে ৩০০ জনেরও বেশি মানুষের ফ্রি চিকিৎসা

সিউড়িতে বিনামূল্যে হৃদরোগ সংক্রান্ত চিকিৎসা শিবিরে ৩০০ জনেরও বেশি মানুষের ফ্রি চিকিৎসা

আজ হাতের কাছে এই ভাবে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা পেয়ে খুশী স্থানীয় হৃদ রোগীরা।

আজ হাতের কাছে এই ভাবে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা পেয়ে খুশী স্থানীয় হৃদ রোগীরা।

আজ হাতের কাছে এই ভাবে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা পেয়ে খুশী স্থানীয় হৃদ রোগীরা।

  • Share this:

#সিউড়ি: এবার বীরভূমের সিউড়ি শহর ও শহর লাগোয়া হৃদরোগ সংক্রান্ত রোগীদের কিছুটা হলেও সমস্যার সমাধান হল। প্রথম ধাপের চিকিতসা ও হার্ট অপারেশনের পরবর্তী চিকিতসার সুযোগ মিলবে বীরভূমের সদর শহর সিউড়িতেই। সিউড়ির ডাঙালপাড়ায় নির্মলাদেবী হেলথ কেয়ারের উদ্যোগে আজ একটি হৃদরোগ সংক্রান্ত একটি স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়।  সিউড়ির ৩০০ জনেরও বেশী মানুষকে বিনামূল্যে এই পরিষেবা দেওয়া হলো।  এই পরিষেবার মধ্যে যারা এসেছিলেন তারা হৃদরোগ সংক্রান্ত বেশ কিছু পরীক্ষা নিরীক্ষাও পেলেন সম্পূর্ন বিনামূল্যে।

যার মধ্যে ছিল রক্তে শর্করার পরিমান সংক্রান্ত পরীক্ষা,  ছিল ই সি জি সহ BP,  RBS,  ECHO সহ বিভিন্ন ধরনের পরীক্ষা। আজকের এই শিবিরে উপস্থিত ছিলেন সিনিয়র কনসালটেন্ট কার্ডিয়াক সার্জন ডাঃ কুনাল সরকার। তিনি নিযে রোগীদের প্রাথমিক পরীক্ষা করেন নির্মলাদেবী হেলথ কেয়ার আয়োজিত এই স্বাস্থ্য শিবিরে। সিউড়ি নির্মলা দেবী হেলথ কেয়ারের কর্নধার গৌরব টিব্রিওয়ালা জানিয়েছেন বীরভূমে এই ধরনের প্রচুর হৃদরোগ সংক্রান্ত রোগী রয়েছে যারা নিজেদের চিকিৎসার জন্য অর্থাভাবে বেশী দূরে যেতে পারেননা চিকিৎসার জন্য সেই রকম প্রচুর মানুষ আজকের বিনামূল্যের কার্ডিয়াক ক্যাম্পে পরিষেবা নিয়েছেন। তাদের হৃদরোগ সংক্রান্ত পরীক্ষা নিরীক্ষাও করিয়েছেন বিনামূল্যে।

ডাঃ কুনাল সরকার সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন সিউড়ির নির্মলাদেবী হেলথ কেয়াররের সাথে ইতিমধ্যেই চুক্তি হয়েছে বীরভূম লাগোয়া দুর্গাপুরের আই কিউ সিটি মেফিক্যাল কলেজের সাথে ও মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতালের সাথে। সেক্ষেত্রে হার্ট এটাক বা হার্টের সমস্যা নিয়ে পরবর্তী কালে কোন রোগী সিউড়ীর নির্মলাদেবীতে ভর্তি হলেই তার বাকি চিকিতসা কোথায় কি ভাবে হবে তা নিয়ে চিন্তা করতে হবেনা রোগীদের - জানিয়েছেন নির্মলাদেবী হেলথ কেয়ারের কর্নধার গৌরব টিব্রিওয়ালা। সেই রকম ভাবেই হৃদরোগ সংক্রান্ত চিকিতসার পরিসেবা সাজিয়ে তোলার কাজ চলছে। তবে আজ হাতের কাছে এই ভাবে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা পেয়ে খুশী স্থানীয় হৃদ রোগীরা।

Supratim Das

Published by:Debalina Datta
First published: