corona virus btn
corona virus btn
Loading

কুড়িয়ে পাওয়া শিশুকন্যাদের জন্য হোমেই হল অন্নপ্রাশন!

কুড়িয়ে পাওয়া শিশুকন্যাদের জন্য হোমেই হল অন্নপ্রাশন!
Representative Image
  • Share this:

#মেদিনীপুর: কুড়িয়ে পাওয়া দুই শিশুকন্যা ও হোমে জন্ম নেওয়া এক শিশুকন্যার অন্নপ্রাশন হল ধুমধাম করে৷ মেদিনীপুর বিদ্যাসাগর বালিকা ভবন নামক হোমেই মঙ্গলবার হল এই অনুষ্ঠান৷ পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন এবং শিশু ও নারী কল্যাণ দপ্তরের অধীনস্থ বিদ্যাসাগর বালিকা ভবনের যৌথ প্রচেষ্টায় তিন শিশুকন্যার মুখে ভাত দেওয়া হয়। হোম প্রাঙ্গনে আলপনা দিয়ে, রংবেরঙের বেলুন সাজিয়ে নানা রকমের ভোজের থালা সাজিয়ে পালন হল অন্নপ্রাশন।

এদিন অঙ্কিতা,শুভেচ্ছা ও অমৃতাকে ভাত খাওয়ালেন জেলাশাসক রেশমি কোমল। হোম সুপার সুদীপ্তা চক্রবর্তী দেব জানান, অঙ্কিতাকে খড়্গপুর মহকুমা হাসপাতাল ও শুভেচ্ছাকে পুরুলিয়া জেলা হাসপাতাল থেকে আনা হয়েছে এবং অমৃতার মা অঞ্জলি কিস্কু হোমেই জন্ম দিয়েছিলেন অমৃতাকে। তিন জনেরই বয়স সাড়ে ৮ থেকে ৯ মাসের মধ্যে। সুপার বলেন, অন্যান্য দত্তক কেন্দ্রে এই ধরনের অনুষ্ঠান দেখে এই উদ্যোগ নেন তিনি। এরপর বিষয়টি তিনি জেলাশাসককে জানালে জেলাশাসক সম্মতি দেন।

অনাথ বলে তাদের জন্য কোনও অনুষ্ঠান হয়নি, এমন যেন না মনে হয় ছোটদের৷ তাই এই অনুষ্ঠান বলে জানিয়েছেন জেলা শাসক৷ তিনি মনে করেন সমাজের স্বাভাবিক বাচ্চাদের মতো এরাও যাতে বড় হয় তার জন্য এই ধরনের উদ্যোগ আরও বেশী বেশী করে নেওয়া উচিৎ। এদিন অন্নপ্রাশন অনুষ্ঠানকে কেন্দ্র করে হোমের অন্যান্য মেয়েদের মধ্যে উৎসাহ উদ্দীপনা ছিল লক্ষণীয়।

First published: July 30, 2019, 4:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर