রাজনৈতিক সংঘর্ষে মৃত্যু ৩ জনের, তিনমাস ধরে নিখোঁজ ১! এবারের পুজোয় ব্রাত্য ভাঙ্গিপাড়া

কবে ফিরে আসবে তাদের ঘরের ছেলে? কবে আবার আগামনীর সুরে দুলে উঠবে ভাঙি পাড়ার মন..? উত্তর জানা নেই।

Bangla Editor | News18 Bangla
Updated:Sep 10, 2019 07:16 PM IST
রাজনৈতিক সংঘর্ষে মৃত্যু ৩ জনের, তিনমাস ধরে নিখোঁজ ১! এবারের পুজোয় ব্রাত্য ভাঙ্গিপাড়া
Bangla Editor | News18 Bangla
Updated:Sep 10, 2019 07:16 PM IST

#সন্দেশখালি: উৎসব এগিয়ে আসছে। কিন্তু পুজোর আনন্দ নেই সন্দেশখালির ভাঙ্গিপাড়ায়। কয়েকমাস আগেই তৃণমূল-বিজেপি সংঘর্ষে মারা যান তিনজন। নিখোঁজ আরও এক। প্রশাসনের দরজায় দরজায় ঘুরেও মেলেনি কোনও ফল মেলেনি। তাই এবার দুর্গাপুজোই হচ্ছেনা ভাঙ্গিপাড়ায়।

গত ৮ই জুন সন্দেশখালি ভাঙ্গিপাড়ায় তৃণমূল-বিজেপির সংঘর্ষে তরতাজা তিনটি প্রাণ চলে যায়৷ মৃত্যু হয় বিজেপির প্রদীপ মণ্ডল,সুকান্ত মন্ডলের ও তৃণমূলের কায়ুম মোল্লার। এখনও নিখোঁজ বিজেপির দেবদাস মন্ডল। তাই এবছর দুর্গাপুজোর আনন্দও আর স্পর্শ করবে না ভাঙ্গিপাড়াকে।

এই গ্রামে ঢুকতে গেলেই দূর থেকে ভেসে আসে কান্নার আওয়াজ। তিন যুবকের মৃত্যুর শোক এখনও লেগে আছে এই গ্রামের অলিতেগলিতে। তিন মাস ধরে প্রশাসনের দরজায় দরজায় ঘুরে নিখোঁজ দেবদাস মন্ডলের খোঁজ পাননি স্ত্রী সুপ্রিয়া মণ্ডল। তাই সরকারের কাছে তার একটাই অনুরোধ পুজোর উপহার হিসেবে কেউ ফিরিয়ে দিক তার স্বামীকে।

প্রত্যেক বার কাকার হাত ধরেই পুজোয় ঘুরতে যেত ছোট্ট সুজয়। তবে এবছরটা এক্কেবারে আলাদা। কারণ এবছর তার কাকাই যে নেই....রাজনীতি প্রাণ কেড়েছে পরিবারের মানুষের। এখনও যখন তখন আসে প্রাণে মেরে ফেলার হুমকি। তাই প্রতিনিয়ত ভয়ে কাঁটা হয়ে রয়েছেন ভাঙ্গিপাড়ার মানুষ। পুজোর আনন্দ তো দূরঅস্ত, এখানে শান্তিতে বেঁচে থাকাটাও যেন বিলাসিতা।

ভাঙ্গি পাড়ায় এসেছেন মুকুল রায়ের মত বেশ কিছু রাজনৈতিক নেতারা। মিলিছে শুধুই প্রতিশ্রুতি। কবে ফিরে আসবে তাদের ঘরের ছেলে? কবে আবার আগামনীর সুরে দুলে উঠবে ভাঙি পাড়ার মন..? উত্তর জানা নেই।

First published: 07:16:45 PM Sep 10, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर