হোম /খবর /দক্ষিণবঙ্গ /
বীরভূমে ৩ দৃষ্টিহীন পরীক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্রে পৌঁছবে পুলিশ

বীরভূমে ৩ দৃষ্টিহীন পরীক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্রে পৌঁছবে পুলিশ

Supratim Das

  • Share this:

#বীরভূম: মানবিক মুখ পুলিশের।

বীরভূম জেলা থেকে এবার তিনজন দৃষ্টিহীন পরীক্ষার্থী মাধ্যমিক পরীক্ষা দিচ্ছেন। তারা প্রত্যেকেই বীরভূমের সিউড়ির অরবিন্দ ইনস্টিটিউট ফর সাইটলেস- এর ছাত্র। তাঁদের রেজিস্ট্রেশন করা হয় সিউড়ি বিদ্যাপীঠ স্কুল থেকে। জানা গিয়েছে, প্রতিবছরের মত এবারও তাঁদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছনোর ব্যবস্থা করে বীরভূম জেলা পুলিশ। সিউড়ি থানার পুলিশের গাড়ি এসে তাঁদেরকে নিয়ে যায় বীরভূম জেলা স্কুলের পরীক্ষা কেন্দ্রে।

পুলিশ জানিয়েছে, ছাত্রদের সমস্ত পরীক্ষায় পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়া হবে। জানা গিয়েছে, ওই তিন পরীক্ষার্থীর নাম সূর্যকান্ত মুদি,  হোপান হেমব্রম এবং সৌরভ পাথর। জীবনের সবচেয়ে বড় পরীক্ষা এবং প্রথম পরীক্ষা মাধ্যমিক পরীক্ষা। ফলে এদিন তাঁরাও যথেষ্ট উৎসাহিত ছিল। অন্যদিকে, পুলিশ যেভাবে তাঁদেরকে সহযোগীতা করে গাড়িতে করে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যায় এবং পরীক্ষার হলে বসিয়ে দিয়ে আসে তাতে তাঁরা আরও বেশি উচ্ছ্বসিত হয়।। তাঁদের কথায়," আমরা তো চোখে দেখতে পাই না৷ তাই পুলিশের গাড়ি করে গেলে আমাদের যাতায়াতের সমস্যা হয় না।"

স্কুল সূত্রে জানা গিয়েছে, এই তিনজন দৃষ্টিহীন মাধ্যমিক পরীক্ষার্থী প্রত্যেকেই একজন করে লেখক নিয়ে পরীক্ষা দেবেন। অন্যদিকে, শুধু এই দৃষ্টিহীন পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেওয়াই নয়, বীরভূম জেলা পুলিশ আজ প্রতিটি পরীক্ষাকেন্দ্রে মাধ্যমিক পরীক্ষার্থীদের বিলি করেছে জলের বোতল ও পেন।  পরীক্ষা চলাকালীন পড়ুয়াদের কোন সমস্যা না হয় সেই দিকটি মাথায় রেখে সিউড়ি থানার পুলিশের এই উদ্যোগ।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Birbhum, Blind Student, Madhyamik Candidate, Madhyamik Examination, দৃষ্টিহীনদের বিশেষ সুবিধা, বীরভূম, মাধ্যমিক পরীক্ষা ২০২০