corona virus btn
corona virus btn
Loading

পূর্বস্থলীর একটি এলাকাতেই আক্রান্ত ২৪ জন! পুজোর আগে চিন্তায় বাসিন্দারা

পূর্বস্থলীর একটি এলাকাতেই আক্রান্ত ২৪ জন! পুজোর আগে চিন্তায় বাসিন্দারা

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বজবজে কর্মরত এক ব্যাক্তি বাড়ি গিয়েছিলেন। তিনি এলাকার পরিচিত অনেকের বাড়িতে গিয়েছিলেন। পরে তাঁর করোনা ধরা পড়ে।

  • Share this:

#বর্ধমান: পুজোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে জেলা জুড়ে। করোনা পরিস্থিতির মধ্যেই বাজেটে কাটছাঁট করে পুজো করার পক্ষেই সকলেই। যে যার মতো করে পুজোর আয়োজনের পরিকল্পনা নিচ্ছে। ঠিক সেই পরিস্থিতিতে পূর্বস্থলীতে ফের আতঙ্ক ছড়াচ্ছে করোনা। শুধুমাত্র পূর্বস্থলীর বেলগাছি গ্রামে গত কয়েকদিনে চব্বিশজন করোনা আক্রান্ত হয়েছেন। এর ফলে ওই গ্রাম ও তার আশপাশ এলাকার বাসিন্দারা উদ্বেগের মধ্যে দিন কাটাচ্ছেন। সংক্রমণ ঠেকাতে ওই এলাকায় তৎপরতা বাড়িয়েছে জেলা প্রশাসন। সেখানে বিধি-নিষেধ কড়াকড়ি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলী দুই নম্বর ব্লকের বেলগাছি গ্রাম। এই গ্রামের এখন অনেক বাড়িতেই জ্বর গা হাতে ব্যথায় ভুগছেন বাসিন্দারা। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, গত চার দিনে শুধুমাত্র এই গ্রামেই চব্বিশ জন করোনা পজিটিভ হয়েছেন। সংক্রমণ রুখতে গ্রামে মাইকে প্রচার শুরু করা হয়েছে। বাসিন্দাদের যথাসম্ভব ঘরে থাকতে অনুরোধ করা হচ্ছে। সেই সঙ্গে করোনার উপসর্গ দেখা দিলে লালারসের নমুনা পরীক্ষা করানোর পরামর্শ দেওয়া হচ্ছে।

জেলা প্রশাসন জানিয়েছে, পূর্বস্থলীর বেলগাছি গ্রামে সংক্রমণ ছড়িয়ে পড়ায় ওই গ্রামের সমস্ত রকম জমায়েত নিষেধ করা হয়েছে। আগামী রবিবার ওই গ্রামে করোনা পরীক্ষার জন্য বিশেষ ক্যাম্প করার নির্দেশ দেওয়া হয়েছে। সেখানে যত বেশি সম্ভব বাসিন্দাদের নমুনা সংগ্রহ ও অ্যান্টিজেন টেস্ট করার নির্দেশ দেওয়া হয়েছে জেলা স্বাস্থ্য দপ্তরকে। সেই সঙ্গে স্বাস্থ্যকর্মীদের বাড়ি বাড়ি ঘুরে বাসিন্দাদের খোঁজখবর নিতে বলা হয়েছে। সেখানে করোনার উপসর্গ নিয়ে বাড়িতে থাকা বাসিন্দাদের চিহ্নিত করে তাদের পরীক্ষার আওতায় নিয়ে আসার কথা বলা হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বজবজে কর্মরত এক ব্যাক্তি বাড়ি গিয়েছিলেন। তিনি এলাকার পরিচিত অনেকের বাড়িতে গিয়েছিলেন। পরে তাঁর করোনা ধরা পড়ে। তাঁর পরিবারের একাধিক ব্যক্তিও করোনা আক্রান্ত হয়েছেন। তাঁর থেকে সংক্রমণ ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি পূর্বস্থলীর বৈদিক পাড়ায় কোচিং সেন্টারে পড়াশোনা শুরু হয়েছিল। সেখানের এক ছাত্রসহ ওই পরিবারের আরও পাঁচজন করোনা পজিটিভ হয়েছে।

জেলা স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক জানান, বেলগাছি গ্রামে ব্যাপক সংক্রমণ ধরা পড়েছে। সেখানে আক্রান্ত প্রত্যেককে চিহ্নিত করতে পরীক্ষার উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে। সংক্রামিত পুরুষ-মহিলাদের চিহ্নিত করে তাদের চিকিৎসার আওতায় এনে সংক্রমণে লাগাম টানার পরিকল্পনা নেওয়া হয়েছে। ওই গ্রামের বাইরে যাতে সংক্রমণ ছড়িয়ে পড়তে না পারে তা নিশ্চিত করতে তৎপরতা বাড়ানো হচ্ছে।

Published by: Dolon Chattopadhyay
First published: September 23, 2020, 12:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर