West Bengal Election 2021: শান্তনু ঠাকুরের না, বিজেপি টিকিট দিল বড়মার নাতি সুব্রত ঠাকুরকে

শান্তনু ঠাকুরের না, বিজেপি প্রার্থী করল সুব্রত ঠাকুরকে। File Photo

। সূত্রের খবর, এই কেন্দ্রে প্রার্থী হিসেবে ভাবা হয়েছিল শান্তনু ঠাকুরকে।

  • Share this:
    #গাইঘাটা: শেষ ১১ জন প্রার্থীর নাম ঘোষণা করল  বিজেপি। প্রার্থীতালিকায় ঠাঁই পেলেন এক মতুয়া মুখ।  গাইঘাটায় এবার বিজেপির প্রার্থী বড়মার নাতি সুব্রত ঠাকুর। সূত্রের খবর, এই কেন্দ্রে প্রার্থী হিসেবে ভাবা হয়েছিল সাংসদ শান্তনু ঠাকুরকে। তিনি সেই প্রস্তাবে না করাতেই বেছে নেওয়া হয়েছে শান্তনুর ভাই সুব্রত ঠাকুরকে। সুব্রত লোকসভা উপনির্বাচনে হেরেছিলেন মমতাবালা ঠাকুরের কাছে।
    বাংলার বিধানসভা নির্বাচন জিততে অল আউট খেলছে বিজেপি। সাংসদেরও বিধানসভা ভোট লড়তে নামিয়ে এনেছে পদ্মশিবির। তারকেশ্বরে প্রার্থী হয়েছেন স্বপন দাশগুপ্ত, চন্দননগরে লকেট চট্টোপাধ্যায়। নামিয়ে আনা হয়েছে বাবুল সুপ্রিয়, নিশীথ প্রামাণিকদেরও। এই সময়েই  জল্পনা শুরু হয় শান্তনু ঠাকুরকে প্রার্থী করা নিয়ে। সূত্রের খবর, রবিবারই অমিত শাহের সঙ্গে দেখা করেন শান্তনু ঠাকুর। জানিয়ে দেন, তিনি লড়তে চান না।  এর পরেই শান্তনুর পরিবর্তে সুব্রত ঠাকুরের নাম রাখা হয় প্রার্থী তালিকায়।
    প্রসঙ্গত রাজ্যে অন্তত ৮৪টি কেন্দ্রে ভোটের নির্ণায়ক ফ্যাক্টর মতুয়া গোষ্ঠী। তাদের মন রাখতে চেষ্টার কসুর করেনি পদ্মশিবির। কিন্তু গোল বাধে নাগরিকত্ব নিয়ে। দল এই নিয়ে নির্দিষ্ট দিন তারিখ বেঁধে দিতে না পারায় শান্তনুও যে ক্ষুব্ধ হয়েছিলেন, তা বোঝা যায় তাঁর কথাবার্তাতেই। অমিত শাহ মতুয়া গড়ে গিয়ে বলে আসেন, ভ্যাকসিন পর্ব সারলেই নাগরিকত্ব মিলবে। তাতেও মন গলেনি মতুয়া মহলের। অবশেষে বিজেপির সংকল্পপত্রে বলা হয়েছে নাগরিকত্ব আইন চালু হবে বিজেপি ক্ষমতায় এলেই। আশ্বাস দিয়েছেন অমিত শাহ নিজেই।
    এই পরিস্থিতিতে আরেকটি বিতর্ক নতুন করে দানা বাঁধে। বলা হচ্ছিল বিজেপির ্প্রার্থীতালিকায় মতুয়া নাম নেই। কানাঘুষো শুরু হয় বিজেপি সম্ভবত শান্তনু ঠাকুরকে প্রার্থী করবে। অবশেষে তিনি বিষয়টিতে অংশগ্রহণ করতে না চাওয়ায়, বিজেপি বেছে নিল সুব্রত ঠাকুরকে।
    Published by:Arka Deb
    First published: