corona virus btn
corona virus btn
Loading

একদিনে ১৯ আক্রান্তের হদিশ ! পূর্ব বর্ধমানে করোনা পজিটিভ ১০০ ছুঁই-ছুঁই !

একদিনে ১৯ আক্রান্তের হদিশ ! পূর্ব বর্ধমানে করোনা পজিটিভ ১০০ ছুঁই-ছুঁই !

আক্রান্তদের বেশির ভাগই সম্প্রতি মহারাষ্ট্র থেকে জেলায় ফিরেছেন।

  • Share this:

#পূর্ব বর্ধমান: জেলায় করোনা আক্রান্তের সংখ্যা একশো ছুঁইছুঁই ! জেলায় একদিনে ১৯ জন করোনা আক্রান্তের হদিশ মিলল। সব মিলিয়ে ৯৩জন করোনা আক্রান্ত হলেন। আক্রান্তদের বেশির ভাগই সম্প্রতি মহারাষ্ট্র থেকে জেলায় ফিরেছেন। লাফিয়ে লাফিয়ে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় আতঙ্কিত জেলার বাসিন্দারা। বাইরের রাজ্য থেকে ইতিমধ্যেই ২০ হাজারেরও বেশি বাসিন্দা জেলায় ফিরেছেন। তাই আক্রান্তের সংখ্যা আরও অনেকটাই বাড়বে বলে আশঙ্কা করছে জেলা স্বাস্থ্য দফতর। জেলা স্বাস্থ্য দফতর জানিয়েছে, বাইরে থেকে আসা বাসিন্দাদের করোনা পরীক্ষার জন্য দ্রুততার সঙ্গে  নমুনা সংগ্রহের কাজ চলছে।

শনিবার রাতে পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতী জানান , আগে যে নমুনা সংগ্রহ করা হয়েছিল তার মধ্যে ১৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। তাদের মধ্যে কেতুগ্রাম দুই নম্বর ব্লকে এক জন, কালনা এক নম্বর ব্লকে তিনজন, মেমারি দুই নম্বর ব্লকে দুজন, কাটোয়া দুই নম্বর ব্লকে তিন জন, মঙ্গলকোটে দু জন, জামালপুরে এক জন, রায়না দু নম্বর ব্লকে এক জন, বর্ধমান এক নম্বর ব্লকে দু'জন, মন্তেশ্বর ব্লকে দু'জন আক্রান্ত রয়েছেন। আক্রান্তদের চিকিৎসার জন্য দুর্গাপুরের সনকা হাসপাতালে পাঠানো হবে। সেজন্য অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হচ্ছে। আক্রান্তদের সংস্পর্শে যাঁরা এসেছেন তাঁদের তালিকা তৈরি করা হচ্ছে। তাদের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হবে। সেখানে তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। আক্রান্তদের বাড়ি ও আশপাশের এলাকা স্যানিটাইজ করা হবে। ওইসব এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হচ্ছে। ওই এলাকার বাসিন্দারা আগামী ২১ দিন এলাকার বাইরে যেতে পারবেন না। বাইরের এলাকার বাসিন্দারাও যাতে ওই এলাকায় ঢুকতে না পারে, তা নিশ্চিত করতে পুলিশ মোতায়েন করা হচ্ছে। কন্টেইনমেন্ট জোন এলাকা বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হচ্ছে।

এদিনও প্রচুর যাত্রী বর্ধমান রেল স্টেশন বিশেষ ট্রেন থেকে নেমেছেন। তাদের বাসে চাপিয়ে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হচ্ছে।জেলা প্রশাসন জানিয়েছে, ব্যাপকভাবে করোনা আক্রান্ত বাড়ছ, পাঁচ রাজ্য থেকে যাঁরা আসছেন তাদের প্রত্যেককেই কোয়ারেন্টাইন সেন্টারে রাখা নিশ্চিত করা হচ্ছে। পাঁচ দিন পর তাদের নমুনা সংগ্রহ করা হবে। যেসব নমুনা ইতিমধ্যেই সংগ্রহ করা  হয়েছে তা দ্রুততার সঙ্গে পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে।

SARADINDU GHOSH 

Published by: Piya Banerjee
First published: May 31, 2020, 4:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर