• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Burdwan: বর্ধমান শহরে লাগামছাড়া করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭২ জন

Burdwan: বর্ধমান শহরে লাগামছাড়া করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭২ জন

হস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ১৩৯ জন। তার পরের ২৪ ঘণ্টায় আরও ১৭২ জন নতুন করে করোনা আক্রান্ত হলেন

হস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ১৩৯ জন। তার পরের ২৪ ঘণ্টায় আরও ১৭২ জন নতুন করে করোনা আক্রান্ত হলেন

হস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ১৩৯ জন। তার পরের ২৪ ঘণ্টায় আরও ১৭২ জন নতুন করে করোনা আক্রান্ত হলেন

  • Share this:

#বর্ধমান:  শহরে লাগামছাড়া ভাবে বাড়ছে করোনা সংক্রমণ। গত  ২৪ ঘণ্টায় বর্ধমানে করোনা আক্রান্ত হয়েছেন ১৭২ জন। বুধবার ৮৬ জন করোনায আক্রান্ত হয়েছিলেন। বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ১৩৯ জন। তার পরের ২৪ ঘণ্টায় আরও ১৭২ জন নতুন করে করোনা আক্রান্ত হলেন। এই সংখ্যাটা আরও অনেকটাই বাড়বে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। তাঁরা বলছেন, এখনই সংক্রমণে লাগাম টানা না গেলে গোষ্ঠী সংক্রমণ ব্যাপক আকার নিতে পারে।

আরও পড়ুন:ছাদ থেকে অন্তঃসত্ত্বা মহিলাকে ধাক্কা মেরে ফেলে খুন, অভিযোগ শ্বশুর বাড়ির বিরুদ্ধে

বর্ধমান শহরে করোনার সংক্রমণ রুখতে ইতিমধ্যেই সপ্তাহে তিনদিন দোকান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। শনিবার থেকেই সেই নির্দেশ কার্যকর করতে পুলিশের বাড়তি তৎপরতা লক্ষ্য করা গিয়েছে। পূর্ব বর্ধমান জেলার সদর শহর বর্ধমানের পাশাপাশি করোনা সংক্রমণ বাড়ছে অন্যান্য পুরসভা এলাকাগুলিতেও। তবে সবচেয়ে বেশি সংক্রমণ বর্ধমান শহরে। করোনার প্রথম এবং দ্বিতীয় ঢেউয়ের সময় এই শহরে ব্যাপক সংক্রমণ লক্ষ্য করা গিয়েছিল।

আরও পড়ুন:গভীর রাতে নিরাশ্রয় পথবাসীদের কম্বল দিলেন জেলাশাসক

গত ২৪ ঘণ্টায় বর্ধমান শহরে ১৭২ জন করোনা আক্রান্ত হয়েছেন। কাটোয়া পুরসভা এলাকাতেও ১৬ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। কালনা পুরসভা এলাকায় গত ২৪ ঘণ্টায় ১৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। মেমারি ও গুসকরা পৌরসভা এলাকায় তিনজন করে করোনা আক্রান্ত হয়েছেন। দাঁইহাট পৌরসভা এলাকাতে নতুন করে ১ জন করোনা আক্রান্ত হয়েছেন।

শহর এলাকার পাশাপাশি এই জেলার গ্রামীণ এলাকাগুলিতেও ব্যাপক সংক্রমণ লক্ষ্য করা যাচ্ছে। পূর্বস্থলী ১ নম্বর ব্লকে নতুন করে ২৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। পূর্বস্থলী  ২নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন ১৫ জন। কালনা ১ নম্বর ব্লকে ২৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। কালনা ২ নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন ৮ জন। আউশগ্রাম ১ নম্বর ব্লক ও আউসগ্রাম ২ নম্বর ব্লকে ১০ জন করে করোনা আক্রান্ত হয়েছেন। ভাতার ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন ১৪ জন। বর্ধমান ১ নম্বর ব্লকে ১২ জন ও বর্ধমান দু'নম্বর ব্লকের ১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। গলসি এক নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন ৩১ জন। জামালপুর ব্লকে ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া খণ্ডঘোষ ব্লকে আক্রান্ত হয়েছেন ১৫ জন, কেতুগ্রাম ১ নম্বর ব্লকে ৯ জন  ও কেতুগ্রাম দু'নম্বর ব্লকে ১১ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Published by:Rukmini Mazumder
First published: