corona virus btn
corona virus btn
Loading

বিহার, ঝাড়খণ্ডের শ্রমিকদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করল পূর্ব বর্ধমান

বিহার, ঝাড়খণ্ডের শ্রমিকদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করল পূর্ব বর্ধমান

বিহার ও ঝাড়খণ্ডের শ্রমিকদের এদিন ১৫টি বাসে বাড়ি পাঠানোর ব্যবস্থা করা হয়।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের উদ্যোগে ভিন রাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করা হল। বিহার ও ঝাড়খণ্ডের শ্রমিকদের এদিন ১৫টি বাসে বাড়ি পাঠানোর ব্যবস্থা করা হয়। পূর্ব বর্ধমান জেলায় কৃষি কাজ করতে গিয়ে লকডাউনে আটকে পড়েছিলেন তাঁরা। অনেকে হিমঘরে আলু তোলার কাজও করতে এসেছিলেন এ রাজ্যে। জেলা প্রশাসন তাদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করায় খুশি শ্রমিকরা।

পূর্ব বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক রজত নন্দা জানান, কাটোয়া মহকুমায় পাশের রাজ্য বিহারের ১৫৩ জন শ্রমিক আটকে পড়েছিলেন। তাদের নিয়ে সরকারি বাস ভাগলপুর, মুঙ্গের ও দেওঘরের উদ্দেশ্যে রওনা দিয়েছে। অন্যদিকে, আমাদের জেলায় ঝাড়খন্ডে ৩৩৩ জন শ্রমিক আটকে ছিলেন। তাদের নিয়ে এস বি এস টি সির বাস দুমকা ও পাকুর-এর উদ্দেশ্যে রওনা দিয়েছে। ইতিমধ্যেই এ ব্যাপারে সেখানকার জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। যাঁরা যাচ্ছেন তাঁদের নাম পরিচয়-সহ বিস্তারিত তালিকা পাঠিয়ে দেওয়া হয়েছে। শারীরিক পরীক্ষা করে তারা যে সুস্থ তা নিশ্চিত হওয়ার পরই তাঁদের বাসে তোলা হয়।

অন্যদিকে ভিন রাজ্যে আটকে পড়া বাসিন্দারা পূর্ব বর্ধমান জেলায় আসতে শুরু করেছেন। এদিন বাঁকুড়া হয়ে ৮৪ জন জেলায় এসেছেন। জেলা শাসক বিজয় ভারতী জানান, এই পুরুষ মহিলারা বেঙ্গালুরুতে  আটকে ছিলেন। বিশেষ ট্রেনে ফিরেছেন তাঁরা। বুধবার ভেলোরে আটকে থাকা ১০৯ জন হাওড়া স্টেশন হয়ে জেলায় ফিরবেন। সকলেরই মেডিকেল চেক আপ হবে। সুস্থদের হোম কোয়ারান্টিনে পাঠানো হবে। কারও মধ্যে জ্বর কাশি সহ করোনার উপসর্গ থাকলে তাদের কৃষি ভবনের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হবে।

Saradindu Ghosh

Published by: Ananya Chakraborty
First published: May 12, 2020, 10:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर