Home /News /south-bengal /
স্কুলে যাওয়া বন্ধ, গলার অনেকটা অংশ বেঁকে গিয়েছে, ১৩ বছরের সপ্তাংশু আক্রান্ত বিরল রোগে

স্কুলে যাওয়া বন্ধ, গলার অনেকটা অংশ বেঁকে গিয়েছে, ১৩ বছরের সপ্তাংশু আক্রান্ত বিরল রোগে

13 years child infected with rare disease mother is asking for help

13 years child infected with rare disease mother is asking for help

বিরল রোগে আক্রান্ত ১৩ বছরের কিশোর, চিকিৎসার খরচ জোগাতে হিমশিম খাচ্ছেন মা...

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: ছেলে কি কখনো নিজের পায়ে দাঁড়াতে পারবে! জানেন না মা। কষ্ট করে হুইল চেয়ারে বসে স্কুল করত বছর ১৩ ছেলেটি। কিন্তু এখন এমন পরিস্থিতি যে বসে থাকার ক্ষমতাটুকুও হারাচ্ছে ঘোষ পরিবারের এই ক্ষুদে শিশুটি।

    জন্ম থেকেই বিরল রোগে আক্রান্ত বেলঘড়িয়ার দীননাথ চ্যাটার্জি লেনের বাসিন্দা বছর ১৩-এর কিশোর সপ্তাংশু ঘোষ। চিকিৎসা বিজ্ঞানের ভাষায় সপ্তাংশু জন্ম থেকে স্পাইনাল মাসকুলার অ্যাট্রোফি নামে পেশির এক বিরল রোগে আক্রান্ত। যার চিকিৎসার খরচ  লক্ষাধিক  টাকা। এই পরিস্থিতিতেও ছেলের চিকিৎসা এতদিন কোনওরকমে চালিয়ে যাচ্ছিলেন তার বাবা ও মা। পরিবার সূত্রে খবর, গত বছর অক্টোবর মাসে মারা যান সপ্তাংশুর বাবা। যার ফলে এখন সপ্তাংশুর চিকিৎসা এক প্রকার বন্ধ রয়েছে।

    ডাক্তারদের পরামর্শ অনুযায়ী খুব শীঘ্রই সপ্তাংশুর একটি অস্ত্রোপচারের প্রয়োজন। তার জন্য লাগবে প্রায় ১৭ লক্ষ টাকা। না হলে তাকে বাঁচানো প্রায় অসম্ভব হয়ে পড়বে। সপ্তাংশুর পেশি  দুর্বল হওয়ার কারণে তার শিরদাঁড়া ক্রমশই শরীরের ডান দিকে বেঁকে যাচ্ছে বলে মত চিকিৎসকদের। ফলে তা আঘাত করছে ফুসফুসকে। সেই কারণে যে কোনও দিন সপ্তাংশুর ফুসফুস কাজ বন্ধ করে দিতে পারে।  সন্তানকে কী ভাবে সুস্থ করে তুলবেন তা ভেবে পাচ্ছেন না মা সোমা ঘোষ।

    আরও পড়ুন - Viral News: ১১ কেজির সোনার আংটি, সোনার তৈরি মদ, ভারতের ‘এই’ মিউজিয়ামের খাজানা জানেন

    সপ্তাংশুর গলার অংশ অনেকটাই বেঁকে গিয়েছে। দু'ঘণ্টার বেশি বসে থাকার ক্ষমতাও হারিয়েছে সে। স্কুলে যাওয়া বন্ধ হওয়ার মুখে। ঘরেই কোনক্রমে শুয়ে বসে সময় কাটছে ১৩ বছরের সপ্তাংশুর। স্কুলের শিক্ষক শিক্ষিকারাও যথেষ্ট সাহায্য করেন তাকে।

    ছেলেকে বাঁচাতে তাই সকলের কাছে সাহায্য প্রার্থনা করছেন মা। Account Name : Soma GhoshAccount No : 911010046109147 IFSC CODE : UTIB0001229 Phone no : 7980638042

     Rudra Narayan Roy

    Published by:Debalina Datta
    First published:

    Tags: South 24 pargana

    পরবর্তী খবর