দিল্লিতে হিংসার আগুন, বাড়ি ফিরলেন দিল্লিতে কাজ করতে যাওয়া নওদার ১১ জন শ্রমিক

দিল্লিতে হিংসার আগুন, বাড়ি ফিরলেন দিল্লিতে কাজ করতে যাওয়া নওদার ১১ জন শ্রমিক

দিল্লিতে হিংসার আগুন জ্বলছে। সেই হিংসায় আটকে পড়েছিলেন মুর্শিদাবাদের নওদার ১৪ জন শ্রমিক

  • Share this:

#মুর্শিদাবাদ: দিল্লিতে হিংসার আগুন জ্বলছে। সেই হিংসায় আটকে পড়েছিলেন মুর্শিদাবাদের নওদার ১১ জন শ্রমিক। পেটের টানে ভিন রাজ্যে কাজ করতে যায় এই জেলার মানুষ। ত্রিমোহনী গ্রামের ১৪ জন শ্রমিকের পরিবার গত তিনদিন ধরে আতঙ্কে দিন কাটাচ্ছেন।  যদিও স্থানীয় প্রশাসনের  ও সাংসদ অধীর চৌধুরীর সহযোগিতায় ওই শ্রমিকরা দিল্লি থেকে বৃহস্পতিবার সকালের ট্রেন ধরেছেন।

দিল্লিতে যেখানে সংঘর্ষ হয় সেখানেই ছিলেন নওদার এই শ্রমিকরা। বৃহস্পতিবার সকালে ট্রেনে চাপলেও এখনও আতঙ্ক মনে। জাব্বার শেখ বলেন, 'মাস তিনেক আগে কাজের জন্য দিল্লি এসেছিলাম। যেখানে এই সংঘর্ষ হয়েছে সেখানেই আমরা থাকতাম। তবে বাড়ি আসতে পেরে ভাল লাগছে।' জাহানারা বিবি বলেন, 'বাড়ি আসার খবর পেয়ে কিছুটা হলেও স্বস্তি। তিন  দিন ধরে ঘুমতে পারিনি।' কুশাবি বিবির ভাষায়, '  এলাকাতে কাজ পাওয়া যায় না, সেই কারণেই দিল্লিতে গিয়েছিল কাজের জন্য। রাজমিস্ত্রির কাজ করেই সংসার চলে। '

জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন বলেন, ' ভিন রাজ্যে প্রচুর শ্রমিক কাজ করতে যায়। কাজ দেওয়ার চেষ্টা করছি ১০০ দিনের প্রকল্পে। তবে এই শ্রমিকরা যাতে ঠিকমতো ফিরে আসতে পারে সেই জন্য ব্যবস্থা করেছি। সাংসদ অধীর চৌধুরী রেল দফতরকে বলে ওই শ্রমিকদের ঠিকমত ফেরার ব্যবস্থা করেছেন।

Pranab Kumar Banerjee

First published: February 28, 2020, 9:43 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर