Home /News /south-bengal /
Jhargram: মাওবাদীদের নাম করে ফোনে হুমকি, টাকা তোলা, ঝাড়গ্রামে গ্রেফতার আরও ১

Jhargram: মাওবাদীদের নাম করে ফোনে হুমকি, টাকা তোলা, ঝাড়গ্রামে গ্রেফতার আরও ১

মাওবাদীদের নাম করে ফোনে হুমকি দিয়ে টাকা তোলার অভিযোগে মঙ্গলবার ১ জনকে গ্রেফতার করল লালগড় থানার পুলিশ। ধৃতের বিরুদ্ধে অভিযোগ, মাওবাদীদের নাম করে মানুষদের ভয় দেখিয়ে টাকা তুলত

  • Share this:

    #ঝাড়গ্রাম: মাওবাদীদের নাম করে ফোনে হুমকি দিয়ে টাকা তোলার অভিযোগে মঙ্গলবার ১ জনকে গ্রেফতার করল লালগড় থানার পুলিশ। ধৃতের নাম লক্ষিকান্ত মাহাতো। ধৃতের বিরুদ্ধে অভিযোগ, মাওবাদীদের নাম করে মানুষদের ভয় দেখিয়ে টাকা তুলত। এর আগেও লালগড় পুলিশ এই মামলায় ২ জনকে গ্রেফতার করেছিল। তাদের হেফাজতে নিয়ে জেরা করেই হদিশ মেলে লক্ষিকান্ত মাহাতোর ।

    জানা যায়, লালগড় থানায় অভিযোগ দায়ের হয় যে, মাওবাদীদের নাম করে হুমকি দিয়ে সাধারণ মানুষদের থেকে টাকা তুলছিল বেশ কয়েকজন। সেই তদন্তে নেমেই শনিবার পিডরাকুলি থেকে ২ জনকে গ্রেফতার করে লালগড় পুলিশ, তাদের কাছ থেকে নগদ ৫ হাজার টাকা উদ্ধার হয়। শনিবার ধৃত পরিমল মাহাতো ও সাধন মাহাতোকে ঝাড়গ্রাম আদালতে পেশ করা হলে আদালতে তাদের চারদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয়। জেরায় পুলিশ জানতে পারে ধৃতদের সঙ্গে আরও ১ জন জড়িত। এর আগেও বিনপুর পুলিশ মাওবাদীদের নাম করে চিঠি ও ভুয়ো পোষ্টার কান্ডে পুলিশ ৯ জনকে গ্রেফতার করে।

    আরও পড়ুন: তারে ঝুলে ছটফট করছেন বিদ্যুৎ দফতরের দুই কর্মী, মর্মান্তি দৃশ্যে স্তম্ভিত গলসি

    আরও পড়ুন: উপর থেকে ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার, মাঠে কাজ করতে করতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু মহিলার

    অন্যদিকে, মঙ্গলবার কয়লাকাণ্ডে মোট ৪১ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করল সিবিআই। কয়লা পাচারকাণ্ডে এই প্রথম চার্জশিট জমা পড়ল আদালতে। সিবিআই আসানসোল বিশেষ আদালতে এই চার্জশিট জমা পড়েছে। প্রাথমিক ভাবে অনুপ মাজি ওরফে লালা-সহ মোট ৪১ জনের নামে চার্জশিট জমা দিল সিবিআই। মঙ্গলবার কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের একটি দল চার্জশিটটি জমা দেয় (Coal Scam)। যাদের বিরুদ্ধে চার্জশিট জমা পড়েছে তাদের মধ্যে রয়েছে অনুপ মাজি ওরফে লালা, বিকাশ মিশ্র, ৮ জন ইসিএল আধিকারিক যারা জেলে আছে। পলাতক- বিনয় মিশ্র ও রত্নেশ ভার্মা ও ৪ জন কয়লা মাফিয়া, জয়দেব মণ্ডল, নারায়ণ খারকা ওরফে নারায়ণ নন্দ ,নীরদ মণ্ডল ও গুরুপদ মাঝি। এছাড়াও তালিকায় আছে ১০ জন কোম্পানি ডিরেক্টর । ১৫ জন কয়লা কাণ্ডে যুক্ত বেআইনি কারবারির নাম রয়েছে তালিকায় (Coal Scam)।

    Raju Singh
    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Jhargram

    পরবর্তী খবর