Home /News /south-24-parganas /
South 24 Parganas News: অপেক্ষার অবসান, এক ক্লিকেই নাগরিক পরিষেবা,ডায়মন্ড হারবার পুরসভার হোয়াটস অ্যাপ নম্বর চালু

South 24 Parganas News: অপেক্ষার অবসান, এক ক্লিকেই নাগরিক পরিষেবা,ডায়মন্ড হারবার পুরসভার হোয়াটস অ্যাপ নম্বর চালু

whatsapp [object Object]

ডায়মন্ডহারবারে নাগরিক সমস্যা সমাধান করতে উদ‍্যোগে চালু করা হল হোয়াটস‍্যাপ হেল্পলাইন নম্বর। হোয়াটস‍্যাপ হেল্পলাইন নম্বরটি হল ৮১৬৭৩০০১৯০। ২৪ ঘন্টাই খোলা থাকবে এই হেল্পলাইন নম্বর।

  • Share this:

    #ডায়মন্ডহারবার: ডায়মন্ডহারবারে নাগরিক সমস্যা সমাধান করতে ডায়মন্ডহারবার পৌরসভার উদ‍্যোগে চালু করা হল হোয়াটস‍্যাপ হেল্পলাইন নম্বর। হোয়াটস‍্যাপ হেল্পলাইন নম্বরটি হল ৮১৬৭৩০০১৯০। ২৪ ঘণ্টাই  খোলা থাকবে এই হেল্পলাইন নম্বর। মূলত নাগরিক সমস্যা সমাধানের লক্ষ্যে এই হেল্পলাইন চালু করেছে ডায়মন্ডহারবার পৌরসভা।

    ইতিমধ্যে এই হেল্পলাইন নম্বরে কাজ শুরুও হয়ে গিয়েছে। যা নিয়ে খুশি ডায়মন্ডহারবারের বাসিন্দারা। পৌরসভার এই উদ‍্যোগকে স্বাগত জানিয়েছেন তাঁরা। মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এবং ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ‍্যোগে এই প্রয়াস গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ডায়মন্ডহারবার পৌরসভার চেয়ারম্যান প্রণব দাস। এই হেল্পলাইনের মাধ‍্যমে যে কোন ছোট সমস্যা ২৪ ঘণ্টার মধ‍্যে সমাধান করা হবে এবং বড় সমস্যা ৩ দিন থেকে ৭ দিনের মধ‍্যে সমাধান করা হবে। সমস‍্যা যত দ্রুত সমাধান করা যায় সেই দিকটি লক্ষ্য করা হবে জানিয়েছেন তিনি।

    আরও  পড়ুন - Surya Gochar: সূর্যের গোচরে ১৫ দিনে ভোলবদল, তিন রাশির জাতক-জাতিকার কপাল খুলবে

    ছোট সমস‍্যাগুলি পৌরসভার নিজের উদ‍্যোগেই সমাধান করা হবে। বড় সমস‍্যাগুলি সমাধানের জন‍্য বিভাগীয় পরিদর্শন করা হবে। এরপরই প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

    এই হোয়াটস‍্যাপ হেল্পলাইন নম্বরে ডায়মন্ডহারবার পৌরসভার অধীন যে কোনও সাধারণ বাসিন্দা তাঁদের সমস‍্যার কথা বলবেন।  সেই সমস্যা পৌরসভার হেল্পলাইন নম্বরের মাধ‍্যমে পৌরসভায় পৌঁছনোর পরেই তা লিপিবদ্ধ হবে এবং সমস্যাটি খতিয়ে দেখতে এলাকা পরিদর্শনে যাবেন পরিদর্শক কমিটি। এই হেল্পলাইন নম্বরে ডায়মন্ডহারবার পৌরসভার অধীন প্রত‍্যেকটি নাগরিক সহজেই সমস‍্যার কথা জানাতে পারেন।

    আরও পড়ুন -  রবির টানে : ২২ শে শ্রাবণের বিশেষ অনুষ্ঠানে যোগ দিতে তড়িঘড়ি লন্ডন থেকে দেশে ফিরলেন ডোনা

    ডায়মন্ডহারবার পৌরসভায় এই হেল্পলাইন নম্বর চালু হওয়ায় খুশি স্থানীয় বাসিন্দারা। এ নিয়ে স্থানীয় এক বাসিন্দা বিশ্বনাথ ঘোড়ুই জানান এই হেল্পলাইন নম্বর চালু হওয়ায় খুশি তাঁরা। বাড়িতে বসে সমস্যার কথা পৌরসভাকে জানানো এবং সেগুলি সমাধান করায় তিনি পৌরসভাকে ধন‍্যবাদ জানিয়েছেন। তথ‍্যপ্রযুক্তি শিল্পের আধুনিকীকরণের সঙ্গে তাল মিলিয়ে ডায়মন্ডহারবার পৌরসভার উদ‍্যোগে এই হোয়টস‍্যাপ হেল্পলাইন পরিষেবা চালু হওয়া নি:সন্দেহে নতুন যুগের সূচনা করল বলে মনে করছেন পৌরপ্রশাসকরা।

    Nawab Ayatulla Mallick

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Diamond Harbour, South 24 pargana, Whats app

    পরবর্তী খবর