Home /News /south-24-parganas /
South 24 Parganas: বেহাল দশা কুলপির হটুগঞ্জ ও বেড়ন্দরীর সংযোগকারী সেতুর

South 24 Parganas: বেহাল দশা কুলপির হটুগঞ্জ ও বেড়ন্দরীর সংযোগকারী সেতুর

বেহাল [object Object]

কুলপির হটুগঞ্জ ও বেড়ন্দরী সংযোগকারী কাঠের সেতুর বেহাল দশা। দীর্ঘদিন এই সেতুর সংস্কার না হওয়ায় এই সেতু বর্তমানে চলার অযোগ্য হয়ে উঠেছে।

  • Share this:

    #কুলপি : কুলপির হটুগঞ্জ ও বেড়ন্দরী সংযোগকারী কাঠের সেতুর বেহাল দশা। দীর্ঘদিন এই সেতুর সংস্কার না হওয়ায় এই সেতু বর্তমানে চলার অযোগ্য হয়ে উঠেছে। বর্তমানে এই সেতু দিয়ে প্রায় চার হাজার স্থানীয় বাসিন্দা নিত‍্য যাতায়াত করেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ এই সেতু দীর্ঘ ১ বছর ধরে বেহাল অবস্থায় রয়েছে। বারবার প্রশাসনের কাছে বলা সত্বেও এই সেতু সারানোর উদ‍্যোগ এখনও শুরু করা হয়নি। স্থানীয়রা এই সেতুটিকে সারিয়ে কংক্রিটের সেতু তৈরী করার দাবিও তুলেছেন। হটুগঞ্জ ও বেড়ন্দরীর এই ভগ্নপ্রায় কাঠের সেতু এই এলাকার যোগাযোগের প্রধান মাধ‍্যম। এই অঞ্চলের অধিকাংশ বাসিন্দারা বাজার করার জন্য এই কাঠের সেতু দিয়ে হটুগঞ্জ বাজারে নিত‍্য যাতায়াত করেন।

    এই সেতু দিয়ে হটুগঞ্জ হাইস্কুল ও গার্লস স্কুল এবং সংলগ্ন একাধিক প্রাথমিক বিদ‍্যালয়ে প্রায় হাজারখানেক ছাত্রীছাত্রী নিত‍্য যাতায়াত করেন। বর্তমানে সেতুর কাঠের পাটাতন ভেঙে যাওয়ায় এই সেতু দিয়ে ভারি গাড়ি যাতায়াত করতে পারেনা। বর্তমানে স্থানীয় বাসিন্দারা এই সেতু দিয়ে নিত‍্য জীবন হাতে করে ঝুঁকি নিয়ে পারাপার করেন। এই সেতু দিয়ে প্রতিদিন প্রায় চার হাজার স্থানীয় বাসিন্দা যাতায়াত করেন। বর্তমানে প্রায় ৯০ ফুট দীর্ঘ এই সেতূটি বেহাল অবস্থায় রয়েছে। এই সেতুর কাঠের পাটাতন ভেঙে যাওয়ায় সেতুর ভাঙা অংশ দিয়ে স্থানীয় বাসিন্দারা একপ্রকার জীবনহাতে করে নিত‍্য যাতায়াত করেন।

    আরও পড়ুনঃ ছাত্র-ছাত্রীদের পোশাক বিতরণ কেন্দ্র করে প্রধান শিক্ষককে মারধর!

    প্রতিদিন সে কারণে ছোটখাটো দূর্ঘটনা লেগে থাকে বলে মত স্থানীয়দের। রাতে এই সেতুর উপর কোনো আলো থাকে না। ফলে রাতে এই সেতুর উপর দিয়ে যাতায়াত আরও বিপজ্জনক হয়ে ওঠে। এরফলে স্থানীয় বাসিন্দারা সর্বদা আতঙ্কে থাকেন। ব্রিজ ভেঙে পড়ে যাওয়ার ভয়ও কাজ করে স্থানীয়দের মধ‍্যে। এই সেতু দিয়ে পাশাপাশি চলা বিপজ্জনক হওয়ায় একসাথে অনেক লোক যাতায়াত করতে পারেনা। ফলে এই ব্রিজ পার করতে গেলে সময় লাগে অনেকটাই।

    আরও পড়ুনঃ জানার ঘেরীতে এখনও নদীবাঁধের উপর কাঁচা রাস্তা! সমস্যায় স্থানীয়রা

    স্থানীয় বাসিন্দারা দ্রুত এই ব্রিজ মেরামত করার দাবি তুললেও, এই ব্রিজ মেরামত করা হচ্ছে না বলে অভি‌যোগ তাদের। এই কাঠের সেতু ৬০ বছর আগে তৈরিহয়েছিল বলে দাবি স্থানীয়দের। ১ বছর আগে শেষবারের মত এই ব্রিজ সংস্কার করা হয়েছিল। তারপর থেকে আর ব্রিজ সংস্কার করা হয়নি বলে খবর। স্থানীয়রা কাঠের ব্রিজ সরিয়ে ওই স্থানে নতুন কংক্রিটের ব্রিজ তৈরী করার দাবি জানিয়েছেন। এ নিয়ে কুলপির বিডিও দেবর্ষি মুখোপাধ্যায় বলেন সমস‍্যার কথা শুনেছি। ব্রিজটি করার জন‍্য ইরিগেশান দফতরকে জানানো হয়েছে। কুলপিতে আরও ২ টি ব্রিজ তৈরী করছি আমরা। এই ব্রিজটি তৈরিকরার কথা পরিকল্পনা করাও আছে। ধাপে ধাপে সমস্ত কাজ সম্পন্ন করা হবে।

    Nawab Mallick
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Kulpi, South 24 Parganas

    পরবর্তী খবর