হোম /খবর /দক্ষিণ ২৪ পরগনা /
অভিষেকের উদ্যোগে সেজে উঠছে হুগলি নদীর পাড়, ডায়মন্ডহারবারে সাজ সাজ রব

South 24 Parganas News: অভিষেকের উদ্যোগে সেজে উঠছে হুগলি নদীর পাড়, ডায়মন্ডহারবারে সাজ সাজ রব

X
ডায়মন্ডহারবারে [object Object]

ডায়মন্ডহারবারে শুরু হল হুগলি নদীর পাড়ে সৌন্দর্যায়নের কাজ। গত ২ বছর এই কাজ প্রায় থমকে ছিল। নতুন করে আবারও এই কাজ শুরু হওয়ায় খুশি স্থানীয়রা।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

    #ডায়মন্ডহারবার: ডায়মন্ডহারবারে শুরু হল হুগলি নদীর পাড়ে সৌন্দর্যায়নের কাজ। গত ২ বছর এই কাজ প্রায় থমকে ছিল। নতুন করে আবারও ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের উদ‍্যোগে এই কাজ শুরু হয়েছে। যদিও এর মধ‍্যে ডায়মন্ডহারবার শহরকে সাজানোর কাজ চলছিল যথা নিয়মে।

    হুগলি নদীর তীরে সৌন্দর্যায়নের কাজ চলার সময় ২০১৯ সালের অগাস্ট মাসের শুরুতে ডায়মন্ড হারবারের জেটিঘাটের কাছে বড়সড় ধস নামে। লম্বায় প্রায় ৪০০ ফুটের বেশি ধ্বসে ১১৭ নম্বর জাতীয় সড়কের অর্ধেকটাই ধসে পড়ে। নদীর বাঁধ বলতে কিছুই ছিল না। এই জাতীয় সড়কই ডায়মন্ড হারবার শহরের রক্ষা কবজ। ফলে জাতীয় সড়কের গা ধরে চলছিল শহরের নদীপাড় সৌন্দর্যায়ন প্রকল্পের কাজ। পূর্ত দফতরের কাজ নিয়ে কাঁটাছেঁড়া হলেও পরে সৌন্দর্যায়নের কাজ বন্ধ করে দেওয়া হয়।

    আরও পড়ুন: চড়া দামে গাধার দুধ-মাংস বিক্রির হিড়িক, কারণ শুনলে চমকে যাবেন! অন্ধ্রপ্রদেশে চাঞ্চল্য

    প্রায় দু'বছরের বেশি সময় পর গত ১৫ নভেম্বর‌ ডায়মন্ডহারবারের রবীন্দ্র ভবনে প্রশাসনিক বৈঠক শেষ করে আবারও হুগলি নদীর পাড়ে সৌন্দর্যায়নের কাজ শুরু করার আশা প্রকাশ করেছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপরই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও নদী বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে প্রকল্পের কাজে নামতে চাইছে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন।

    আরও পড়ুন: 'সন্ত্রাস আর উচ্ছৃঙ্খলতার আরেক নাম বাম-কংগ্রেস', তীব্র আক্রমণ মানিক সাহার

    সম্প্রতি পূর্ত ও সেচ দফতরের ইঞ্জিনিয়ার ও আধিকারিক, ডায়মন্ড হারবার পুরসভার ইঞ্জিনিয়ার ও আধিকারিকদের সঙ্গে নিয়ে ডায়মন্ড হারবারে হুগলি নদীর পাড় পরিদর্শন করেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপকগণ। নদীর তীরে সৌন্দর্যায়নের প্রকল্পের মতো কাজ করা যায় কি না, সে দিকটা ভাল করে খতিয়ে দেখতে চাইছেন বিশেষজ্ঞরা। ফলে নদী পাড়ের উপর দীর্ঘ পর্যবেক্ষণের পর বিশেষজ্ঞদের সিদ্ধান্ত ও উপদেশ‌ পাওয়ার পরই প্রকল্পের কাজ শুরুর জন্য আবারও অর্থ বরাদ্দ করা হবে বলে জানা গিয়েছে।

    নবাব মল্লিক

    First published:

    Tags: Abhishek Banerjee, South 24 Pargana news