Home /News /south-24-parganas /
South 24 Paraganas: জেলায় সক্রিয় অস্ত্র চোরাচালানকারী চক্র, গ্রেফতার ১

South 24 Paraganas: জেলায় সক্রিয় অস্ত্র চোরাচালানকারী চক্র, গ্রেফতার ১

উদ্ধার হওয়া অস্ত্র

উদ্ধার হওয়া অস্ত্র

জেলায় আবারও অস্ত্রের রমরমা। বেআইনিভাবে বিক্রি হচ্ছে অস্ত্র। পঞ্চায়েত নির্বাচনের আগে যা চিন্তায় ফেলেছে প্রশাসনকে। জেলার বিভিন্ন প্রান্ত থেকে পুলিশের কাছে বেআইনি অস্ত্র চোরাচালানের খবর যাচ্ছিল দীর্ঘদিন ধরে।

  • Share this:

    বারুইপুর: জেলায় আবারও অস্ত্রের রমরমা। বেআইনিভাবে বিক্রি হচ্ছে অস্ত্র। পঞ্চায়েত নির্বাচনের আগে যা চিন্তায় ফেলেছে প্রশাসনকে। জেলার বিভিন্ন প্রান্ত থেকে পুলিশের কাছে বেআইনি অস্ত্র চোরাচালানের খবর যাচ্ছিল দীর্ঘদিন ধরে। আর এরপরই সক্রিয় হয় পুলিশ। বেআইনি অস্ত্র ধরতে গঠন করা হয় স্পেশাল অপারেশান গ্রুপ। সেই স্পেশাল অপারেশন গ্রুপের বারুইপুর পুলিশ জেলার শাখা সাফল‍্য পেল এবার। স্পেশাল অপারেশন গ্রুপ বা এসওজির পাতা জালে ধরাও পরল এক অস্ত্র কারবারি। ঘটনাটি ঘটেছে বারুইপুর পুলিশ জেলার বকুলতলায়। এর আগেও একাধিকবার সাফল‍্য পেয়েছিল এই এসওজি। আর এবার গোপন সূত্রে খবর পেয়ে বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন গ্রুপ (এসওজি) ও বকুলতলা থানার পুলিশ যৌথভাবে অভিযান চালায় বকুলতলা থানার জীবন মন্ডলের হাটে। আর সেখানে গিয়ে চোখ ছানাবড়া তদন্তকারী অফিসারদের‌।

    একটি মুদি দোকানের আড়ালে দিব‍্যি চলছিল এই ব‍্যবসা। ঘটনাস্থল থেকে হাতেনাতে গ্রেফতার করা হয় অস্ত্র ব‍্যবসায়ী রাহুল নস্করকে। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে ছটি ওয়ান শাটার বন্দুক, যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৯০ হাজার টাকা। এর সঙ্গে ধৃত ব‍্যক্তির ২ টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর ধৃত ব‍্যক্তির বাড়ি বকুলতলা থানার গড়দেওয়ানি গ্রামপঞ্চায়েতের ঠাকুরচক এলাকায়।

    আরও পড়ুনঃ নামখানায় নিজেদের উদ‍্যোগে নদীবাঁধ মেরামত করছেন গ্রামবাসীরা

    বকুলতলা থানা এলাকায় একটি মুদির দোকান চালাত সে, আর মুদির ব্যবসার আড়ালেই সে অস্ত্র পাচার করত। এ নিয়ে বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (জোনাল) ইন্দ্রজিৎ বসু জানান ধৃতকে শুক্রবার আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে এবং এই চক্রের সঙ্গে কে বা কারা জড়িত আছে তা জানার চেষ্টা করা হবে,

    আরও পড়ুনঃ হরিয়ানাতে কাজে গিয়ে মৃত পাথরপ্রতিমার পরিযায়ী শ্রমিক

    এছাড়াও খোঁজ নেওয়া হবে সে কোথা থেকে অস্ত্র নিয়ে আসত এবং কাদের কাছে তা বিক্রি করতো। সাফল‍্যের সঙ্গে এই অস্ত্র পাচারকারীকে গ্রেফতার করায় এসওজি এবং পুলিশকর্মীদের ধন‍্যবাদ জানিয়েছেন তিনি

    Nawab Mallick
    First published:

    Tags: Baruipur, South 24 Parganas

    পরবর্তী খবর