Home /News /south-24-parganas /
South 24 Paraganas: দু'মাস এলাকায় নেই বিদ্যুৎ! গরমে নাজেহাল বাসিন্দারা

South 24 Paraganas: দু'মাস এলাকায় নেই বিদ্যুৎ! গরমে নাজেহাল বাসিন্দারা

বেহাল [object Object]

প্রায় দুইমাস এলাকায় নেই বিদ্যুৎ। প্রশাসনের কাছে বারবার জানিয়েও কোনো কাজ হয়নি। অগত্যা একপ্রকার বাধ‍্য হয়ে প্রবল গরমের মধ‍্যে অসহায় অবস্থায় দিনযাপন করছেন স্থানীয়রা।

  • Share this:

    #রায়দিঘী : প্রায় দুইমাস এলাকায় নেই বিদ্যুৎ। প্রশাসনের কাছে বারবার জানিয়েও কোনো কাজ হয়নি। অগত্যা একপ্রকার বাধ‍্য হয়ে প্রবল গরমের মধ‍্যে অসহায় অবস্থায় দিনযাপন করছেন স্থানীয়রা। ঘটনাটি রায়দিঘীর নন্দকুমারপুরের জানার ঘেরীতে। জানার ঘেরীর ট্রান্সফরমার খারাপ হয়ে যাওয়ায় এই বিদ্যুৎ বিভ্রাটের মত ঘটনা ঘটেছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ মে মাসের শেষের দিকে জানার ঘেরীর ট্রান্সফর্মার খারাপ হয়ে যায়। এরপর তারা বিদ‍্যুৎ দফতরের হেল্পলাইন নম্বরে যোগাযোগ করেন। এর কিছুদিন পর ট্রান্সফর্মার পরিদর্শন করে যায় বিদ্যুৎ দফতরের কর্মচারীরা। কিন্তু প্রায় দুইমাস অতিক্রান্ত হওয়ার পরও সেই ট্রান্সফরমার এখনও সারানো হয়নি বলে অভিযোগ স্থানীয়দের। বিদ্যুৎ দফতরের হেল্পলাইন নম্বরে এরপর একাধিক বার যোগাযোগ করা হল আশানুরূপ ফল মেলেনি। এর ফলে অসুবিধায় পড়েছেন স্থানীয়রা।

     

     

    এলাকায় বিদ্যুৎ না থাকায় প্রবল গরমে এলাকায় অসুস্থ হয়ে পড়েছেন বেশ কয়েকজন ব‍্যক্তি। প্রসুতী এবং গর্ভবতী মায়েদের আরও অসুবিধা হচ্ছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। এই ট্রান্সফরমারের উপর নির্ভরশীল প্রায় ৩০০ জন গ্রামবাসী। ট্রান্সফর্মার খারাপ হওয়ার ফলে বিদ‍্যুৎ না থাকায়, সন্ধ্যার পর কেরোসিনের বাতি জ্বেলে পড়াশোনা করতে হচ্ছে স্কুল পড়ুয়াদের।

    আরও পড়ুনঃ সাগরে জমির পাট্টা পেল ভূমিহীন প্রান্তিক মানুষজন

     

     

    মোবাইলে চার্জ দিতে গেলে প্রায় ২০ মিনিট পায়ে হেঁটে পাশের গ্রামে গিয়ে চার্জ দিতে হচ্ছে বলে জানিয়েছেন গ্রামবাসীরা। এই সমস‍্যা নিয়ে স্থানীয় এক গ্রামবাসী পূর্ণেন্দু জানা বলেন প্রায় দুই মাস ধরে এলাকায় বিদ্যুৎ না থাকায়, খুবই অসুবিধায় পড়েছেন তাঁরা। সমস‍্যার কথা একাধিকবার বিভিন্ন জায়গায় জানিয়েও কোনো কাজ হয়নি।

    আরও পড়ুনঃ রায়দিঘীতে স্কুল চলাকালীন প্রচন্ড গরমে অসুস্থ ২ স্কুলপড়ুয়া
     

     

     

    এই সমস্যা যদি দ্রুত সমাধান হয় তাহলে খুবই ভালো হয় বলে জানিয়েছেন তিনি। এই সমস‍্যার কথা জানার পর মথুরাপুর ইলেকট্রিক অফিসের স্টেশন ম‍্যানেজার আদিল হোসেন দ্রুত পরিস্থিতি খতিয়ে দেখে, খারাপ ট্রান্সফর্মার সারানোর নির্দেশ দিয়েছেন। এখন দেখার ঠিক কতদিনে জানার ঘেরীতে আবার বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হয়। স্থানীয়রা তাকিয়ে সেদিকেই

     

     

     

    Nawab Mallick

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: South 24 Parganas

    পরবর্তী খবর