Home /News /south-24-parganas /
South 24 Praganas: পুর নাগরিকদের ভাল স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিতে চালু সুস্বাস্থ্য কেন্দ্র

South 24 Praganas: পুর নাগরিকদের ভাল স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিতে চালু সুস্বাস্থ্য কেন্দ্র

সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন

সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন

শনিবার জয়নগর মজিলপুর পৌরসভার চার নম্বর ওয়ার্ডে মাহিস্য পাড়ায় এক সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন হয়ে গেল।

  • Share this:

    #জয়নগর : শনিবার জয়নগর মজিলপুর পৌরসভার চার নম্বর ওয়ার্ডে মাহিস্য পাড়ায় এক সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন হয়ে গেল। জয়নগর মজিলপুর পৌরসভার মজিলপুর এলাকার মানুষদের সুচিকিৎসার জন্য পৌরসভার পক্ষ থেকে চার নম্বর ওয়ার্ডের মহিষ্যপাড়ায় শনিবার আনুষ্ঠানিক ভাবে একটি স্বাস্থ্য কেন্দ্র খোলা হয়। এদিন সকালে ফিতে কেটে ওই স্বাস্থ্য কেন্দ্রের শুভ সূচনা করেন জয়নগর থানার আই সি রাকেশ চ্যাটার্জি। উপস্থিত ছিলেন জয়নগর মজিলপুর পৌরসভার চেয়ারম্যান সুকুমার হালদার ,ভাইস চেয়ারম্যান রথীন মন্ডল, কাউন্সিলর ইন্দিরা দাস, প্রশান্ত ভান্ডারী ,আবু কাহার মোল্লা, প্রবীর রায় পৌরসভার ই- ও স্বপন রায়, এফ -ও প্রহ্লাদ বৈদ্য, পৌরসভার বড়বাবু জয়দেব দাস ও বিশিষ্ট সমাজসেবী চন্দন চ্যাটার্জি সহ বহু বিশিষ্ট ব্যক্তি।

    পৌরসভার চেয়ারম্যান সুকুমার হালদার বলেন, পৌরসভা নির্বাচনের আগে আমি ওয়ার্ডে ভোট প্রচার করতে গিয়ে এলাকার সাধারণ মানুষদের তাদের চাহিদা ছিল একটি সুস্বাস্থ্য কেন্দ্র সেই মতো আমি জয়নগর এবং মজিলপুরের নাগরিকদের কাছে দুটি পৃথক স্বাস্থ্য কেন্দ্রের প্রতিশ্রুতি আশ্বাস দিয়েছিলাম। সেই প্রতিশ্রুতি রাখতেই এই স্বাস্থ্য কেন্দ্র শুরু করা হলো।

    আরও পড়ুনঃ সাগরে জমির পাট্টা পেল ভূমিহীন প্রান্তিক মানুষজন

    আমি মানুষের চাহিদার কথা শুনে সেই কাজটি করতে পেরে আমি খুব আনন্দিত এবং উচ্চসিত। আগামী দিনে মজিলপুর পৌরসভায় সাধারণ মানুষের আর কি চাহিদা আছে তাদের সাথে কথা বলে তাদের চাহিদা পূরণ করার চেষ্টা করবো। চার নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইন্দিরা দাসে জানান ,আপাতত একজন ডাক্তার, একজন নার্স ,ছটি বেডের ব্যবস্থা থাকছে এই স্বাস্থ্য কেন্দ্রে পাশাপাশি অক্সিজেন ও সমস্ত রকম ওষুধের ব্যবস্থাও রাখা হচ্ছে।

    আরও পড়ুনঃ দু'মাস এলাকায় নেই বিদ্যুৎ! গরমে নাজেহাল বাসিন্দারা

    পাশাপাশি ২৪ ঘন্টা অ্যাম্বুলেন্স পরিষেবা থাকবে কারণ কোন ব্যক্তি তার অসুস্থতা বাড়াবাড়ি হলে কলকাতায় পাঠানোর জন্য এই ব্যবস্থাও থাকছে। ৪ নম্বর ওয়ার্ডের এক বাসিন্দা তাপস চক্রবর্তী তিনি বলেন আমাদের দীর্ঘ দিনের আশা সেই আশা আজ পূরণ হল ওয়ার্ডের মধ্যে এ ধরনের স্বাস্থ্য কেন্দ্র হওয়ায় আমরা খুব খুশি

    Suman Saha
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: South 24 Parganas

    পরবর্তী খবর