Home /News /south-24-parganas /
South 24 Parganas: ডায়মন্ডহারবারের স্থানীয় মানুষের সমস্যার কথা শুনলেন নয়া জেলাশাসক

South 24 Parganas: ডায়মন্ডহারবারের স্থানীয় মানুষের সমস্যার কথা শুনলেন নয়া জেলাশাসক

ডায়মন্ডহারবার ম‍্যেডিক‍্যাল কলেজ ও হাসপাতালে জেলাশাসক

ডায়মন্ডহারবার ম‍্যেডিক‍্যাল কলেজ ও হাসপাতালে জেলাশাসক

দক্ষিণ ২৪ পরগণা জেলা প্রশাসনের পক্ষ থেকে জনগণের অভাব অভিযোগ শুনতে এবং সেগুলি সমাধান করতে এক কর্মসূচির আয়োজন করা হয়েছিল গত ২০ ই মে।

  • Share this:

    ডায়মন্ডহারবার: দক্ষিণ ২৪ পরগণা জেলা প্রশাসনের পক্ষ থেকে জনগণের অভাব অভিযোগ শুনতে এবং সেগুলি সমাধান করতে এক কর্মসূচির আয়োজন করা হয়েছিল গত ২০ ই মে। এরপর থেকে প্রায় একমাস ধরে জেলার প্রতিটি ব্লক ও মহাকুমায় জনশুনানির আয়োজন করা হয়। প্রায় ৩০০০ হাজারের ও বেশি অভিযোগ এই সমস্ত শিবিরগুলিতে নিষ্পত্তি করা হয়। এই জন অভিযোগ নিষ্পত্তিকরণ শিবিরের অভাবনীয় সাফল‍্যের পর বৃহস্পতিবার ডায়মন্ডহারবার শুভান্ন, সার্কিট হাউসে এক বিশেষ সভার আয়োজন করা হয়। এই সভায় উপস্থিত ছিলেন জেলাশাসক সুমিত গুপ্তা, ডায়মন্ডহারবারের মহাকুমাশাসক অঞ্জন ঘোষ সহ অন‍্যান‍্য বিশিষ্ট ব‍্যক্তিরা। এই জন অভিযোগ নিষ্পত্তিকরণ শিবিরে আসার আগে তিনি ডায়মন্ডহারবার ম‍্যেডিক‍্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শনে যান।

    বুধবার ডায়মন্ডহারবারের এই জন অভিযোগ নিষ্পত্তিকরণ শিবির থেকে স্থানীয় বাসিন্দাদের একাধিক সমস‍্যার সমাধান করা হয়। মগরাহাটের এক মহিলা দীর্ঘদিন ধরে চেষ্টা করছিলেন বিধবা ভাতা পাওয়ার জন‍্য। বিভিন্ন জটীলতায় ভাতা আটকে ছিল। আজকের এই জন অভিযোগ নিষ্পত্তিকরণ শিবির থেকে তা সমাধান করা হয়েছে। এছাড়াও কুলপির অনাথ ২ বোনকে হোমে জেলাশাসকের উপস্থিতিতে হোমে পাঠানোর বন্দোবস্ত করা হয়।

    আরও পড়ুনঃ গঙ্গা দূষণমুক্তকরণ অভিযান কর্মসূচি, কাকদ্বীপে শুরু হল এনসিসি ট্রেনিং
     

    উল্লেখ্য মা মারা যাওয়ার পর থেকে ওই ২ বোন হোমে যাওয়ার জন‍্য দীর্ঘদিন আবেদন করে আসছিলেন। এছাড়াও ডায়মন্ডহারবারের বারদ্রণ গ্রামের রাধারাণী মহিলা দলের হাতে রঙিন মাছ চাষের উপকরণ তুলে দেওয়া হয়। ফিশারি ডিপার্টমেন্ট থেকে প্রয়োজনীয় সামগ্রী পেতে ওই মহিলা দলের অসুবিধা হচ্ছিল বলে খবর।

    আরও পড়ুনঃ হাতানিয়া-দোয়ানিয়া নদীতে প্রবল জলোচ্ছ্বাস ও দমকা বাতাসের জেরে ডুবল ট্রলার

    এমনই একাধিক অভিযোগ নিষ্পত্তিকরা হয়েছে আজকের এই শিবির থেকে। শুধু আজকেই নয় আগামীদিন গুলিতেও সাধারণ মানুষজনের সুবিধার্থে জেলায় একাধিক ক‍্যাম্প করা হবে বলে জানিয়েছেন জেলাশাসক সুমিত গুপ্তা। এই বিশেষ ক‍্যাম্প থেকে দীর্ঘদিনের সমস্যা সমাধান হওয়ায় খুশি স্থানীয় বাসিন্দারা।

    Nawab Mallick
    First published:

    Tags: Diamond Harbor, South 24 Parganas

    পরবর্তী খবর